ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ || ১১ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ বান্দরবানে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা ■ টানা ৪ ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক করল বিএনপি ■ আন্ডারওয়ার্ল্ডের নেতৃত্ব দিতে ঢাকায় এসে গ্রেফতার শাকিল ■  আমাদের হাতে নেতৃত্ব ছেড়ে দিন, বিএনপিকে অলি ■ সাবেক আ’লীগ এমপির আত্মহত্যার সিদ্ধান্ত! ■ নাঈম ঘূর্ণিতে স্বস্তিতে বাংলাদেশ ■ নিখোঁজের দেড় বছর পর বাসায় ফিরলেন র‌্যাব অধিনায়ক ■ মা যাদের রান্না করে খাওয়াতেন তারাই বাবাবে হত্যা করেছে ■ অর্থনীতি এখন রাজনৈতিক সমস্যা ■ নরসিংদীতে ৪ ভুয়া ডিবি গ্রেফতার ■ ছিনতাই করায় ২ ঢাবি শিক্ষার্থী আটক ■ ধনী-গরিবের গড় আয়ুর পার্থক্য ১৯ বছর!
সীমান্তে সতর্কতা
যুবলীগ চেয়ারম্যানকে দেশত্যাগ না করার নির্দেশ
দেশসংবাদ, ঢাকা :
Published : Sunday, 6 October, 2019 at 10:56 PM, Update: 07.10.2019 10:34:10 AM

ওমর ফারুক চৌধুরী

ওমর ফারুক চৌধুরী

ক্যাসিনোবিরোধী অভিযানে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট গ্রেফতারের পর বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তিনি যাতে ভারতে পালিয়ে যেতে না পারেন সেজন্য সীমান্তে সর্তকতা জারি করা হয়েছে। 
রোববার সন্ধ্যায় বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ওসি মহসিন খান বিষয়টি নিশ্চিত করেন।

মহসিন খান বলেন, ঢাকা পুলিশের স্পেশাল ব্রাঞ্চ থেকে আমাদের নির্দেশনা দেয়া হয়েছে। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও নেপালের নাগরিকরা যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন সেজন্য সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে। তিনি বলেন, প্রতিদিন নতুন নতুন নামের তালিকা আমাদের কাছে আসছে।

সূত্র জানায়, নির্দেশনা পাওয়ার পর বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে। জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারেন সে জন্য যাত্রীদের আঙ্গুলের ছাপ নেয়া হচ্ছে, তুলে রাখা হচ্ছে ছবি।

সূত্র মতে, বেনাপোল দিয়ে ভারতের সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় সীমান্ত পথে যারা ভারতে পালিয়ে যান তাদের বড় অংশ বেনাপোল বা এর আশেপাশের সীমান্ত ব্যবহার করে থাকেন।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  ওমর ফারুক চৌধুরী   যুবলীগ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft