ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২০ অক্টোবর ২০১৯ || ৫ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ কে এই কাউন্সিলর রাজীব? ■ ডিএনসিসি কাউন্সিলর রাজীব আটক ■ উন্নয়নের নামে দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে ■ রাজস্বের প্রয়োজন আছে, তবে জোর করে নয় ■ সড়ক দুর্ঘটনা ঢাকাসহ সারাদেশে নিহত ১০ ■ সৌদি আরবে সেই ভয়াবহ দুর্ঘটনায় ১১ বাংলাদেশি নিহত ■ রাশিয়ার সোনার খনিতে ধস, নিহত ১৩ ■ নতুন মুখ আসবে ■ যুবলীগের দায়িত্ব দিলে ভিসি পদ ছাড়বে ড. মিজান ■ নিষিদ্ধের পর আবারও চালু পাবজি গেম ■ দু'ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত ■ কে হচ্ছেন জামায়াতের নতুন আমির?
বাংলাদেশে শিক্ষামেলা করবে মালয়েশিয়ার ৮ সরকারি বিশ্ববিদ্যালয়
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Sunday, 6 October, 2019 at 11:57 PM, Update: 10.10.2019 10:15:00 AM

বাংলাদেশে ৬ষ্ঠ বারের মত মালয়েশিয়ার ৮টি সরকারি বিশ্ববিদ্যালয়ের সরাসরি অংশগ্রহনে শিক্ষামেলার আয়োজন করতে যাচ্ছে এইম এডুকেশন সলুশান। আগামী ২১ অক্টোবর রাজশাহীর চেম্বার অব কমার্স, ২৩ অক্টোবর খুলনার হোটেল ক্যাসেল সালাম এবং ২৫ ও ২৬ অক্টোবর ঢাকার ফার্মগেটে অবস্থিত  নর্দান ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হবে । প্রতিদিন সকাল দশটা থেকে বিকেল ছয়টা পর্যন্ত মেলা চলবে। প্রবেশ সম্পর্ণ ফ্রি। মেলায় সরাসরি অফার লেটার প্রদান করা হবে।

মেলায় অংশগ্রহণকারী ৮ টি বিশ্ববিদ্যালয় হল ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া (UPM), ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া (UTM),ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া (IIUM), মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি(MMU), ইউনিভার্সিটি টেকিনিক্যাল মালয়েশিয়া মেলাকা (UTeM), ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানু (UMT) ও ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাং (UMP)। শিক্ষামেলা আয়োজকদের পক্ষে আবুল কালাম আজাদ বলেন, গত এক যুগের ও বেশি সময় আগে থেকে বাংলাদেশি ছাত্র-ছাত্রীরা মালয়েশিয়াকে শিক্ষার জন্যে তাদের গন্তব্য হিসেবে বেছে নিতে শুরু করেছে। কিন্তু, যথাযত তথ্য ও গাইডলাইনের অভাবে ভাল রেজাল্ট থাকা সত্ত্বেও ছাত্র-ছাত্রীরা প্রতারিত হচ্ছেন। যেমন, জিপিএ ৪ এর উপরে থাকলে একজন শিক্ষার্থী মালয়েশিয়ার কোন না কোন সরকারি  বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারে। অথচ জিপিএ ৫ থাকা সত্ত্বেও অনেক শিক্ষার্থীকে নাম সর্বস্ব কলেজে ভর্তি করিয়ে প্রতারনা করা হয়।

এই সমস্যা থেকে উত্তরণের উদ্দেশ্য ২০১২ সাল থেকে এইম এডুকেশন সল্যুশন ছাত্র-ছাত্রীদেরকে মালয়েশিয়ার সরকারি  বিশ্ববিদ্যালয়গুলতে ভর্তির সঠিক দিক নির্দেশনার মাধ্যমে সহযোগিতা করে আসছে। আর তারই ধারাবাহিকতায়, ৬ষ্ঠ বারের মত, আমরা মালয়েশিয়ার সেরা  ৮ টি সরকারী  বিশ্ববিদ্যালয়কে “AIMS 6th Malaysian Public University Education Expo in Bangladesh 2019” এর জন্যে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছি এবং তারা বাংলাদেশে যাওয়ার জন্যে সদয় সম্মতি  জ্ঞাপন করেছেন।” তাই শিক্ষার্থীরা মেলায় গিয়ে সরাসরি বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিদের সাথে কথা বলার সুযোগ পাবেন ।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া   শিক্ষামেলা   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft