ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ সন্ত্রাসীদের আত্মসমর্পণ করতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ■ বড় ভাইয়ের নির্দেশে আবরারকে ডেকে এনে মুখে কাপড় দিয়ে মারা হয় ■ সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট ■ ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ ফের কাশ্মীরে গোলাগুলি, ৩ সন্ত্রাসী নিহত ■ জাপানে টাইফুন হাগিবিসে মৃতের সংখ্যা বেড়ে ৭৩ ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’
ভালুকায় কলেজ ছাত্রীসহ তিনজনের লাশ উদ্ধার
মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ
Published : Monday, 7 October, 2019 at 10:46 PM, Update: 07.10.2019 10:48:47 PM

ময়মনসিংহের ভালুকায় পৃথক স্থান থেকে কলেজছাত্রী, মিল শ্রমিক এবং কৃষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (০৭ অক্টোবর) সকালে ভালুকা উপজেলার ধামশুর গ্রাম থেকে কলেজছাত্রীর, রোববার রাতে কাশর গ্রাম থেকে মিল শ্রমিকের এবং একই রাতে আউলিয়ারচালা গ্রাম থেকে এক কৃষকের মরদেহ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে ভালুকা উপজেলার ধামশুর গ্রামের বোরহান উদ্দিনের মেয়ে ও ভালুকা ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী মুক্তা আক্তার লতা (১৮) বাড়ির একটি পরিত্যক্ত ঘরের আড়ার সঙ্গে গলায় উড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

ঘটনার সময় তার মা পাশের বাড়িতে এক মৃত ব্যক্তিকে দেখতে যান এবং বাবা প্রতিবন্ধী বোরহান উদ্দিন বাড়ির পাশের নিজের চায়ের দোকানে চা বিক্রি করতে যান। বাড়িতে কেউ না থাকার এ সুযোগে মুক্তা আক্তার লতা আত্মহত্যার পথে বেছে নেন। তবে আত্মহত্যার কারণ এখনও পর্যন্ত জানা যায়নি।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে দরিদ্রতার কারণে পরিবার ও স্থানীয়দের সুপারিশে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করার অনুমতি দেয়।

অপরদিকে রোববার রাতে উপজেলার কাশর গ্রামে অবস্থিত পাইউনিয়র স্পিনিং মিলের শ্রমিক স্থানীয় নাছির উদ্দিনের বাসার ভাড়াটিয়া গফরগাঁও উপজেলার বরবরা গ্রামের আমজাত আলী ছেলে বিল্লাল হোসেন (২৫) ঘরের আড়ার সাথে গলায় স্ত্রী’র উড়না পেচিয়ে আত্মহত্যা করে।  

স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার রাত ৯টার দিকে বিল্লাল হোসেন তার স্ত্রী শম্পা আক্তারের সঙ্গে ঝগড়া করে ঘরের ভেতর দিয়ে তালা লাগিয়ে চাবি ঘরের শানসেটের উপরে ছুড়ে ফেলে দিয়ে বন্ধ ঘরে স্ত্রী’র উড়না নিয়ে ঘরের আড়ের সঙ্গে ফাঁসি দিয়ে আত্মহত্যা করে। পরে শম্পার ডাক-চিৎকারে আশপাশের লোকজন এসে বাইরের থেকে দরজাও ভাঙতে পরেনি।

অবশেষে ঘরের দরজা ভেঙ্গে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী শম্পা বাদী হয়ে ভালুকা মডেল থানায় একটি অপমৃত্যু মামলা করেন।

এ ছাড়াও উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের আউলিয়াচালা গ্রামের আইনুদ্দিনের ছেলে ফয়েজ উদ্দিন (৬৫) রোববার বিকালে ধানক্ষেতে কীটনাশক দিতে গিয়ে রাতেও বাড়ি না ফেরায় তার ছোট ছেলে আতাউর রহমান রাত ৭টার দিকে তার বাবাকে বাইরে খোঁজতে যান। পরে ক্ষেতে গিয়ে দেখে ধানক্ষেতের মাঝে ঝুলন্ত অবৈধ বিদ্যুতের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি মারা গেছেন। পরে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় আনোয়ার হোসেন বাদী হয়ে ভালুকা মডেল থানায় একটি অমৃত্যু মামলা  করেন।

পরে ভালুকা মডেল থানা পুলিশ মিল শ্রমিক ও কৃষকের মরদেহ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল (মমেক) মর্গে প্রেরণ করে।

ভালুকা মডেল থানার (ওসি-তদন্ত) মাজহারুল ইসলাম ‘পৃথক ঘটনায় মিল শ্রমিক এবং কৃষকের মরদেহ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল (মমেক) মর্গে প্রেরণের সত্যতা নিশ্চিত করেছেন।’

দেশসংবাদ/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ভালুকা   লাশ   উদ্ধার  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft