ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ || ১১ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ বান্দরবানে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা ■ টানা ৪ ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক করল বিএনপি ■ আন্ডারওয়ার্ল্ডের নেতৃত্ব দিতে ঢাকায় এসে গ্রেফতার শাকিল ■  আমাদের হাতে নেতৃত্ব ছেড়ে দিন, বিএনপিকে অলি ■ সাবেক আ’লীগ এমপির আত্মহত্যার সিদ্ধান্ত! ■ নাঈম ঘূর্ণিতে স্বস্তিতে বাংলাদেশ ■ নিখোঁজের দেড় বছর পর বাসায় ফিরলেন র‌্যাব অধিনায়ক ■ মা যাদের রান্না করে খাওয়াতেন তারাই বাবাবে হত্যা করেছে ■ অর্থনীতি এখন রাজনৈতিক সমস্যা ■ নরসিংদীতে ৪ ভুয়া ডিবি গ্রেফতার ■ ছিনতাই করায় ২ ঢাবি শিক্ষার্থী আটক ■ ধনী-গরিবের গড় আয়ুর পার্থক্য ১৯ বছর!
আবরারের মৃত্যু ব্যথিত করেছে
ইসমাইল হোসেন বাবু, কুষ্টিয়া:
Published : Wednesday, 9 October, 2019 at 9:33 PM, Update: 09.10.2019 10:38:43 PM

আবরারের মৃত্যু ব্যথিত করেছে

আবরারের মৃত্যু ব্যথিত করেছে

কুষ্টিয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (প্রশাসন) মো. জহির রায়হান বলেছেন, বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের মৃত্যু আমাদের ব্যথিত করেছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে দুর্নীতি নামক একটি ব্যাধি সম্পৃক্ত রয়েছে। বুধবার (৯ অক্টোবর) সকালে কুষ্টিয়া জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে কাজ করছে বর্তমান সরকার উল্লেখ করে তিনি বলেন, এখনই দুর্নীতি প্রতিরোধ করা প্রয়োজন। এর জন্য সবাইকে সচেতন হতে হবে। লোক দেখানো শপথ নিয়ে ভালো কাজ বাস্তবায়ন সম্ভব নয়। নিজ থেকেই ভালো হওয়ার আহ্বান জানান তিনি।

দুদক মহাপরিচালক আরও বলেন, দুর্নীতিবাজদের চিহ্নিত করতে জনগণকে সোচ্চার হতে হবে। জনগণকে তাদের অধিকার সম্পর্কে সচেতন হতে হবে। দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, কমিটি করে বসে থাকলে চলবে না, সততা স্টোর, সততা সংঘ বেশি বেশি করে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদেরকে এখনই দুর্নীতিমুক্ত চিন্তা চেতনা ও ধারনাগুলো শেখাতে হবে। দুর্নীতি প্রতিরোধে পারিবারিক এবং সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- দুদক কুষ্টিয়া কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান হাজি রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নুরানী ফেরদৌসী দিশা, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, সিভিল সার্জন ডা. রওশন আরা বেগম, পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী, জিপি এ্যাড. আসম আক্তারুজ্জামান মাসুম, দুর্নীতি প্রতিরোধ কমিটি জেলা শাখার সভাপতি রেজানুর রহমান খান চৌধুরী মুকুল, সহসভাপতি এস এম কাদেরী শাকিল, মিরপুর উপজেলা শাখার সভাপতি নজরুল করিম। এ সময় জেলার সরকারি দফতরের প্রধানগণ, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  আবরারের মৃত্যু ব্যথিত করেছে   দুদক মহাপরিচালক  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft