ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ১ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ বালিশকাণ্ডে গণপূর্তের ১৬ কর্মকর্তা বরখাস্ত ■ ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর ■ ১০ দিনের রিমান্ডে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড
জাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল
খলিলুর রহমান, জাবি
Published : Thursday, 10 October, 2019 at 10:08 PM

বাংলাদেশ ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে বুয়েটের মেধাবী ছাত্র,ভারতের আগ্রাসনের বিরোধী আন্দোলনের স্বাধীন বাংলার প্রথম শহীদ আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ভারতের সাথে দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

আজ ৯ অক্টোবর বুধবার সকাল ৯.৪৫ মিনিট বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট থেকে শুরু হয়ে অমর একুশেতে গিয়ে শেষ হয়।মিছিল পরবর্তী সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি সোহেল রানা আবরার ফাহাদের হত্যার তীব্র নিন্দা জানিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং আপোষহীন দেশনেত্রী বেগম খালেদার মুক্তি দাবি করেন।অবিলম্বে দেশের স্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানান এবং বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের শান্তিপূর্ণ সহাবস্থানে জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

কমসূচির শেষের দিকে শাখা ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া দেয়। এ সময় ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে। পরে ছাত্রদল নেতাকর্মীরা দৌড়ে ক্যাম্পাস ত্যাগ করেন। মিছিলে ধাওয়ার বিষয়ে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, আমরা কোন সহিংসতা চালাতে ক্যাম্পাসে আসিনি।

একটি হত্যার বিচার চাইতে এসেছিলাম। কিন্তু সেখানেও ছাত্রলীগ বাঁধা দিয়েছে। তিনি বলেন, চাইলে পাল্টা হামলা চালাতে পারতাম; কিন্তু আমরা সহাবস্থান চাই, তাই পাল্টা হামলা চালাইনি। বিষয়টি নিয়ে প্রশাসনের সাথে কথা হয়েছে। তারা বলেছে তারা দেখবে।

ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, গতকাল রাতে আমার সাথে কথা হয়েছে। আমি বলেছি, যে কোন অনাকাঙ্খিত ঘটনা এড়িয়ে চলতে এবং কোন অছাত্র যাতে ক্যাম্পাসে না আসে। কারণ অছাত্রদের দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন নেবে না।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত,সহ সভাপতি নবীনূর রহমান নবীন, সহ সভাপতি ইব্রাহিম খলিল বিপ্লব,সহ সভাপতি মিজানুর রহমান রনি, যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হোসেন, শহীদ সালাম বরকত হলের যুগ্ম আহ্বায়ক আফফান আলী, ছাত্রনেতা হাসনাইন নাহিয়ান সজিব, শহীদ রফিক জব্বার হলের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের মার্জুক,শহীদ রফিক জব্বার হলের যুগ্ম আহ্বায়ক রাশিদুল ইসলাম রোমান, শেখ মুজিবুর রহমান হলের যুগ্ম আহ্বায়ক হুমায়ুন হাবিব হিরণ, শেখ মুজিবুর রহমান হলের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান, শেখ মুজিবুর রহমান হলের যুগ্ম আহ্বায়ক ইসরাফিল চৌধুরী সোহেল, আল বেরুনী হলের যুগ্ম আহ্বায়ক জরজিস মোহাম্মদ ইব্রাহিম, ছাত্রনেতা ইকবাল হোসাইন, ছাত্রনেতা সাইফুল ইসলাম সাইফ, ছাত্রনেতা মেহেদী হাসান, ছাত্রনেতা আমজাদ হাবিব সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  জাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft