ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ || ২৯ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ সৌদিতে নারীকর্মী না পাঠানোর দাবিতে উত্তপ্ত সংসদ ■ ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত ■ রাঙ্গাকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা ■ ওয়ানডে র‌্যাংকিং থেকেও বাদ সাকিব ■ বিদেশে সম্রাটের ১০০০ কোটি টাকার সম্পদ ■ জামায়াতের নতুন আমির ডা. শফিকুর রহমান ■ ট্রেন দুর্ঘটনায় নিহতদের নাম-পরিচয় পাওয়া গেছে ■ বাসচাপায় পিষ্ট হওয়া সেই রুমা আর বেঁচে নেই ■ পূর্বাঞ্চলে এখনও ৮১১ রেলক্রসিং অবৈধ ■ নারীর পায়ের ওপর দিয়ে চলে গেল বাসের চাকা ■ রেলের সাথে সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ ■ ট্রেন দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিচয় মিলেছে
প্রেসক্লাব প্রান্তরে কাঁদছেন মানুষ গড়ার কারিগরা
রিয়াজুল ইসলাম সবুজ, স্টাফ রিপোর্টার
Published : Tuesday, 15 October, 2019 at 4:44 PM

প্রেসক্লাব প্রান্তরে কাঁদছেন মানুষ গড়ার কারিগরা

প্রেসক্লাব প্রান্তরে কাঁদছেন মানুষ গড়ার কারিগরা

নিজেদের শ্রমের মূল্য দিয়ে দুবেলা খাবার খেতে এবং নিজেদের মানবেতর জীবন থেকে মুক্তি পেতে প্রেসক্লাব প্রান্তরে গণজমায়েতে রাষ্ট্র মায়ের কাছে অশ্রু বিসর্জন দিচ্ছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর দাবিতে জাতীয় প্রেসক্লাবে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন কর্তৃক আয়োজিত শিক্ষক-কর্মচারীদের গণজমায়েতে আজ ১৫ই অক্টোবর সকাল থেকেই এ চিত্র দেখা যায়।

নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বরিশাল উজিরপুর জল্লা ইউনিয়ন আইডিয়াল কলেজ এর অধ্যক্ষ ডক্টর বিনয় ভূষণ রায় বলেন, একটি শিক্ষাপ্রতিষ্ঠান রেজিস্ট্রেশন পাওয়ার যে সকল নিয়মকানুন যত জন ছাত্রছাত্রী এবং শিক্ষক-কর্মচারী রাখা আবশ্যক তার প্রত্যেকটি নিয়ম-কানুন মেনে প্রতিষ্ঠান গড়ে তোলার পরও আমরা ৫২৪২ প্রতিষ্ঠান এমপিও পাচ্ছি না ফলে আমাদের অমানবিক জীবনযাপন করতে হচ্ছে অর্থাভাবে আমাদের সন্তানদের মৌলিক চাহিদা পূরণে আমরা ব্যর্থ হচ্ছি।

নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার বি কে নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, অত্যন্ত মানবেতরভাবে পরের জমি বর্গা নিয়ে চাষাবাদ করে টিউশনি করে সংসার চলছে। উৎসবে সন্তানদের নতুন কাপড় কিনে দিতে পারিনি। মৌলিক চাহিদা মেটাতে যেখানে হিমশিম খায় সেখানে নতুন কাপড় বিলাসিতা।

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া পঞ্চগড়ের ডাঙ্গাপাড়া জুনিয়ার হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ রোকন উদ্দিন বলেন, দারিদ্রতার কষাঘাতে আমরা জর্জরিত ক্ষুদ্র জমি চাষাবাদ করে কোন রকমে টেনেটুনে সংসার চলে।

একই প্রতিষ্ঠানে কর্মরত শরীরচর্চা শিক্ষক মোঃ হাসিবুল হক জানান, ১০ বছর হল বেতন পায় না এভাবে আর কিভাবে চলবে, তাই রাস্তায় কলম বিক্রি করে সেই টাকা দিয়ে দুটো ভাত খাই।

এমপিওর দাবিতে অংশ নেওয়া ভোলা লালমোহন উপজেলার উত্তর আদর্শ দাখিল মাদ্রাসার সুপারেনটেনডেন্ট মোহাম্মদ নুর উদ্দিন জানান, দারিদ্রতার কারণে সংসারে কোন টাকা দিতে পারি না তাই অন্য ভায়েরা আমাকে আলাদা করে দিয়েছে । এখন ছোটখাটো একটা ব্যবসা করে একটা টিউশনি করে খেয়ে বেঁচে আছি।

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  প্রেসক্লাব   প্রান্তরে কাঁদছেন   মানুষ গড়ার   কারিগরা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft