ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ || ২৯ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ সৌদিতে নারীকর্মী না পাঠানোর দাবিতে উত্তপ্ত সংসদ ■ ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত ■ রাঙ্গাকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা ■ ওয়ানডে র‌্যাংকিং থেকেও বাদ সাকিব ■ বিদেশে সম্রাটের ১০০০ কোটি টাকার সম্পদ ■ জামায়াতের নতুন আমির ডা. শফিকুর রহমান ■ ট্রেন দুর্ঘটনায় নিহতদের নাম-পরিচয় পাওয়া গেছে ■ বাসচাপায় পিষ্ট হওয়া সেই রুমা আর বেঁচে নেই ■ পূর্বাঞ্চলে এখনও ৮১১ রেলক্রসিং অবৈধ ■ নারীর পায়ের ওপর দিয়ে চলে গেল বাসের চাকা ■ রেলের সাথে সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ ■ ট্রেন দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিচয় মিলেছে
ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান বিদায়ী সভাপতির
মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির দায়িত্ব হস্তান্তর
দেশসংবাদ, হাবিপ্রবি প্রতিনিধি
Published : Thursday, 17 October, 2019 at 11:56 AM

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির দায়িত্ব হস্তান্তর

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির দায়িত্ব হস্তান্তর

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় ( ১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত এক অভিষেক অনুষ্ঠানে  দায়িত্ব হস্তান্তর ও শপথ বাক্য পাঠ করানো হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের সদ্য সাবেক সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির সভাপতি প্রফেসর ড. ফাহিমা খানম ও সাধারণ সম্পাদক প্রফেসর ডা. মো.ফজলুল হক (বীর মুক্তিযোদ্ধা) সহ নবগঠিত কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে সহযোগী অধ্যাপক ড. মো.আবু সাঈদ এর সঞ্চালনায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘সম্মানিত উপাচার্য মহোদয় এ বিশ্ববিদ্যালয়ে আসার পর থেকেই বিভিন্ন উন্নায়নমূলক কাজ করে যাচ্ছেন। আমরা সকলে একত্রিত হয়ে যদি উপাচার্য মহোদয়কে সহায়তা করি তবে হাবিপ্রবির উন্নয়ন আরও দ্রুত ঘটবে। বর্তমান সরকার তাকে নিয়োগ দিয়েছে, সকলের উচিৎ তাকে সহযোগিতা করা’।

সদ্য বিদায়ী ও অনুষ্ঠানের সভাপতি তাঁর বক্তব্যে বলেন,‘আমি দ্বায়িত্ব নেয়ার পর থেকে প্রতি পদে পদে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছি। এভাবে শিক্ষকদের মধ্যে দ্বন্দ্ব-কোঁদল চলতে থাকলে হাবিপ্রবি মুখ থুবরে পড়বে। তাই আমি সবাইকে বলতে চাই আসুন হাবিপ্রবির স্বার্থের কথা চিন্তা করে একত্রিত হয়ে কাজ করি’।

 তিনি আরো বলেন,‘এবারের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ছিল হাবিপ্রবির ইতিহাসে সবচেয়ে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া। যেখানে কোনো জালিয়াতি হয়নি। এটা আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, সেই সৎ সাহস আমাদের আছে। একটি মহল পরিকল্পিতভাবে বিভিন্ন ভিত্তিহীন ইস্যু নিয়ে রাজনীতি করে যাচ্ছে, মানুষের ব্যক্তিগত জীবন নিয়ে পর্যন্ত তারা রাজনীতি করছে। শিক্ষকদের কাজ ক্লাস, পরীক্ষা ও গবেষণা নিয়ে থাকা কিন্তু আমরা কি করছি? এভাবে চলতে থাকলে শিক্ষকদের যেটুকু মান সম্মান আছে সেটুকু ও থাকবে না’।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির দায়িত্ব হস্তান্তর

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির দায়িত্ব হস্তান্তর


আলোচনা শেষে নব গঠিত কমিটির সকল সদস্যকে শপথ বাক্য পাঠ করান সদ্য বিদায়ী সভাপতি প্রফেসর ড.ভবেন্দ্র কুমার বিশ্বাস। এসময় নবগঠিত কমিটি সকলে সংগঠনের সকল নীতিমালা যথারীতিভাবে পালন করার জন্য দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হন এবং বর্তমান সরকার ও তার মনোনীত ব্যক্তি তথা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করার ঘোষণা দেন ।  

উল্লেখ্য যে, গত ৩০ সেপ্টেম্বর ২০১৯ মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়  এতে  কার্যনির্বাহী পরিষদে ২৩ জন সদস্য নির্বাচিত হন । বর্তমানে সমিতির সদস্য সংখ্যা ১০৩ জন।

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  মুক্তিযুদ্ধে   চেতনায় বিশ্বাসী শিক্ষক   পরিষদের নবগঠিত কমিটি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft