ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ || ২৮ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ জানুয়ারিতে শুরু হচ্ছে রামমন্দির নির্মাণকাজ ■ তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ ৩ জন বরখাস্ত ■ ফেনীতে ফাঁসির মঞ্চ নেই, কুমিল্লায় যাচ্ছে নুসরাতের খুনিরা ■ কাশ্মীরে তুমুল গোলাগুলি, নিহত ২ ■ তিন পুলিশ কর্মকর্তাকে কুপিয়ে জখম ■ মহারাষ্ট্রে বিজেপি সরকারের পতন ■ ফের আন্তর্জাতিক ‘অ্যালার্ট’র আশঙ্কায় শাহজালাল বিমানবন্দর ■ ব্রাহ্মণবাড়িয়ায় ২ ট্রেনের মুখোমুখি ভয়াবহ সংঘর্ষ, নিহত ১৬ ■ চার্জার লাইটের ভেতরে ৮ কেজি স্বর্ণ ■ জাতিসংঘের আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যা মামলা ■ ১০ বছরে ছয়বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে ■ রোহিঙ্গারা গোটা অঞ্চলের জন্যই হুমকি
ইবি ছাত্রলীগ সম্পাদক
টাকা দিয়ে আদালতের রায় কেনা যায়
বিপ্লব খন্দকার, ইবি
Published : Wednesday, 30 October, 2019 at 4:57 PM, Update: 30.10.2019 5:35:34 PM

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের বিরুদ্ধে একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ (ফেইসবুক) মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে তিনি আদালতরে রায়কে অবমামাননা করেন। তিনি সুমন নামের এক ব্যক্তির সঙ্গে মুঠোফোনে ইবির তিনটি বিভাগে শিক্ষক নিয়োগ ও টাকার বিনিময়ে হাইকোর্টোরে রায় কেনার বিষয়ে বিভিন্ন কথা বলেন।

দলীয় সূত্রে জানা যায়, ২৯ অক্টোবর রাত ৭টার দিকে একটি ফেইসবুক আইডি থেকে ইবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের ২ মিনিট ১৫ সেকেন্ডের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। এতে রাকিব বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ, আইন বিভাগ ও গণিত বিভাগের শিক্ষক নিয়োগ প্রসঙ্গে কথা বলেন। ফোনালাপে ওই ব্যক্তি বলেন, ‘ফিন্যান্সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছেলে আবেদন করেছে। আইন বিভাগে একটা সার্কুলার হয়ে রয়েছে। আর গণিত বিভাগের সাইফুলের (সাবেক ইবি ছাত্রলীগের সভাপতি) স্ত্রীর ব্যাপারাটা কনফার্ম করতে হবে।’ এ সময় রাকিব বলেন, ‘সে ব্যাপারটা হবে। কিন্তু ম্যালা টাকা লাগবে। হাইকোর্টে একটা রিট করতে হবে। রিট করে রায় কিনে আনতে হবে। হাইকোর্টের এমন এমন জায়গায় এমন এমন লাইন, আপনি যেভাবে চাবেন সেভাবে রায় দিবে। শুধু টাকা লাগবে।’

উল্লেখ্য, অডিওটি ভাইরাল হওয়ার পর গতকাল রাত সাড়ে ৮টায় বিক্ষোভ মিছিল বের করে সংগঠনের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। এছাড়াও বুধবার (৩০ অক্টোবর) বেলা ১২ টায় আইন অনুষদের শিক্ষার্থীরা রাকিবের বিরুদ্ধে মানবন্ধন করেন। তারা বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। এখানে দেশের সর্বোচ্চ আদালতের রায় অবমাননা করেছেন তিনি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এসময় তারা তাকে আইনের আওতায় আনার জন্য আইনমন্ত্রীর নিকট আবেদন জানান। একইসাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নিকট রাকিবকে অনতিবিলম্বে স্থায়ী বহিস্কারের দাবি জানানো হয়।

প্রসঙ্গত, এর আগেও বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার নিয়োগ বাণিজ্য নিয়ে ১ মিনিট ১৫ সেকেন্ডের এবং ৪০ লাখ টাকার বিনিময়ে নেতা হওয়া নিয়ে রাকিবের ৪ মিনিট ৫৮ সেকেন্ডের দুটি অডিও ভাইরাল হয়। অডিও প্রকাশ হওয়ার পর ইবি শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন। এছাড়াও রাকিবকে ৪ বার ক্যাম্পাসের বিদ্রোহী গ্রুপের কর্মীরা ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেন।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  টাকা   আদালত   ইবি   ছাত্রলীগ   সম্পাদক   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft