ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ || ৪ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ রাঙ্গামাটিতে জেএসএস’র দু’গ্রুপের গোলাগুলি, নিহত ৩ ■ কুষ্টিয়ায় মা-ছেলেকে শ্বাসরোধে হত্যা ■ লিফট ছিঁড়ে নিচে আমীর খসরুসহ ১২ বিএনপি নেতা ■ প্রথম দিনেই সংসদে তোপের মুখে বিজেপি (ভিডিও) ■ উপজেলা পর্যায় পর্যন্ত শুদ্ধি অভিযান চলতে থাকবে ■ যশোরে ১৮ রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ■ সাবেক ছাত্রলীগ নেতাদের সম্পদ অনুসন্ধান শুরু ■ জব্দই থাকছে মোরশেদ খান ও তার ছেলের ব্যাংক হিসাব ■ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ ■ আবরার হত্যা: ২৫ আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ ■ স্বাস্থ্য সচিবসহ ৮ জনের বিরুদ্ধে মামলা ■ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত
৪১৪ রোহিঙ্গা দেশে ফেরার দাবি করল মিয়ানমার
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 1 November, 2019 at 7:20 PM, Update: 02.11.2019 12:11:48 AM

রোহিঙ্গা

রোহিঙ্গা

বাংলাদেশ থেকে ৪১৪ জন রোহিঙ্গা স্বেচ্ছায় নিজদেশে ফিরে গেছে বলে দাবি করেছে মিয়ানমার। রোহিঙ্গাদের ফিরে যাওয়ার বেশ কয়েকটি ছবিও প্রকাশ করেছে দেশটি। শুক্রবার ঢাকার মিয়ানমার দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

মিয়ানমার দূতাবাসের বিজ্ঞপ্তিতে দাবি  করা হয়,  শুক্রবার  রাখাইনে ১৭ জন রোহিঙ্গা ফিরে গেছেন। রাখাইনের টং পিয়ো লেটো রিসিপশন সেন্টারে তাদের স্বাগত জানিয়েছে মিয়ানমার। এছাড়া ৩১ অক্টোবর ৪৬ জন রোহিঙ্গা রাখাইনে ফিরে গেছে বলে দেশটির দাবি। এ নিয়ে মোট ৪১৪ জন রোহিঙ্গা রাখাইনে ফিরে গেছে বলে দাবি করে মিয়ানমার।

এদিকে রোহিঙ্গাদের ফিরে যাওয়া দাবির বিষয়ে বাংলাদেশ বা জাতিসংঘ এখনও অবহিত নয়। কীভাবে এসব রোহিঙ্গারা সেখানে যাচ্ছেন, বাংলাদেশের কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। সে কারণে মিয়ানমারের দাবি নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী  ড. একে আব্দুল মোমেন জানিয়েছিলেন, রোহিঙ্গাদের ফিরে যাওয়ার জন্য মিয়ানমার যে দাবি করেছে, সেটা যাচাই-বাছাই করে গণমাধ্যমকে জানানো হবে।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  রোহিঙ্গা   মিয়ানমার   ড. একে আব্দুল মোমেন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft