ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ || ৩ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ অবশেষে খুলছে আমিরাতের শ্রমবাজার ■ দশম ডাকে দল পেলেন মাশরাফি ■ ৫৫ টাকার বেশি পেঁয়াজ বিক্রি করলেই জরিমানা! ■ আলোচিত হলি আর্টিজান হামলা মামলার রায় ২৭ নভেম্বর ■ ভাগ্যগুণে বেঁচে গেলেন নভোএয়ারের ৩৩ যাত্রী! ■ আ.লীগের দুর্নীতি-অদক্ষতায় পেঁয়াজের দাম বেড়েছে ■ জরিমানা বেশি থাকায় এবার সড়কে শৃঙ্খলা ফিরবে ■ পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট ■ দুদকের মামলায় সম্রাট ৬ দিনের রিমান্ডে ■ সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১৮ ■ যে কারণে প্রধানমন্ত্রীকে আজ চিঠি দেবে বিএনপি ■ পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে সারা দেশে বিএনপির বিক্ষোভের ডাক
জালিয়াতি ও প্রতারনা মামলায়
নরসিংদীর ভূমিদস্যু সুইডেন আতাউর গ্রেপ্তার
বেনজির আহমেদ বেনু, নরসিংদী
Published : Friday, 1 November, 2019 at 8:55 PM

আতাউর রহমান ওরফে সুইডেন আতাউর

আতাউর রহমান ওরফে সুইডেন আতাউর

সরকারের চলমান শুদ্ধি অভিযানের অংশ হিসেবে জালিয়াতি ও প্রতারনা মামলায় নরসিংদীর ভূমিদস্যু আতাউর রহমান ওরফে সুইডেন আতাউরকে গ্রেপ্তার করেছে সিআইডি পুলিশ। বৃহস্পতিবার রাত ৯টায় তাকে ঢাকার মালিবাগ থেকে গ্রেপ্তার করা হয়। রাত ১১টার দিকে সিআইডি পুলিশ তাকে নরসিংদী মডেল থানায় তাকে হস্তান্তর করেছে।

গ্রেপ্তারকৃত আতাউর রহমান নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য। সে পুলিশের নিকট নিজেকে সুইডেন আওয়ামী লীগের সভাপতি দাবী করেছেন।

সিআইডি পুলিশ জানায়, আতাউর রহমান নরসিংদীর কুখ্যাত ভূমিদস্যু। তাঁর বিরুদ্ধে ক্ষমতাসীন দলের পরিচয় ব্যবহার করে নরসিংদীতে শিল্প প্রতিষ্ঠানসহ বিভিন্ন মানুষের জমি দখল ও প্রতারণার অভিযোগ রয়েছে। সে শতকোটি টাকা মূল্যের নরসিংদী শহরের চৌয়ালা এলাকার মোল্লা স্পিনিং মিল সন্ত্রাসী বাহিনী দিয়ে জোড় করে দখল করে নিয়ে সুইডেন বাংলা টেক্সটাইল নামকরণ করে পরিচালনা করছে। এই ঘটনায় ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংকের ঋণের বিপরীতে দায়বদ্ধ শিল্পপ্রতিষ্ঠানটির অবৈধ দখলদার আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে মামলার করেছে মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক। ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেন বাদী হয়ে দায়ের করা মামলায় দখলদার উচ্ছেদের দাবী জানান।

প্রথমে মামলাটি পুলিশ তদন্ত করলেও সুইডেন আতাউরের নানা তদবীরে তা বাধাগ্রস্থ হয়। এরই প্রেক্ষিতে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়। দীর্ঘ তদন্ত করে সিআইডি বৃহস্পতিবার রাত ৯টায় তাকে ঢাকার মালিবাগ থেকে গ্রেপ্তার করে।

সিআইডি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, অভিযুক্ত আতাউরকে জালিয়াতি ও প্রতারণা মামলার গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অন্য অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে।

দেশসংবাদ/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  নরসিংদী   ভূমিদস্যু   সুইডেন আতাউর   গ্রেপ্তার  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft