ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ || ৮ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ মুন্সীগঞ্জে বাস-মাইক্রো সংঘর্ষ, নিহত ৮ ■ চারদিকে হাহাকার, দুর্ভিক্ষের প্রতিধ্বনি ■ বাতিল হচ্ছে আসামের নাগরিকপঞ্জি এনআরসি ■ ঐতিহাসিক ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ ■ ‘উপোস’ থাকছেন ওমর ফারুক চৌধুরী ■ এবার তুরস্ক থেকে বিমানে আসল পেঁয়াজ ■ পরমাণু অস্ত্রের মজুদ বাড়াচ্ছে পাকিস্তান, চলছে মহাযজ্ঞ ■ বুয়েটের ২৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার ■ সুপার মার্কেটের আগুনে নিঃস্ব হয়ে গেছে ব্যবসায়ীরা ■ মোবাইল ব্যাংকিংয়ে ডিজিটাল রশিদ রাখার নির্দেশ ■ নিজ নিজ জায়গা থেকে সবাইকে দেশ গড়ার কাজ করতে হবে ■ ছেলে-মেয়েরা ফের রাস্তায় নামলে পিঠের চামড়া থাকবে না
নারায়ণগঞ্জে টেক্সটাইল ও গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের শোকসভা
রিয়াজুল ইসলাম সবুজ, স্টাফ রিপোর্টার
Published : Sunday, 3 November, 2019 at 4:32 PM

গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের শোকসভা

গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের শোকসভা

২০০৩ সালে শ্রমিক বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত আমজাদ হোসেনের স্মরণসভায় নারায়ণগঞ্জ বিসিকে প্যানটেক্স গার্মেন্টসের সামনে শোকসভার আয়োজন করা হয়।

সকাল ৭ টায় আয়োজিত শোক সভায় উপস্থিত ছিলেন। সভাপতি বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটি অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, উপস্থিত ছিলেন মোখলেছুর রহমান কার্যকরী সভাপতি বাংলাদেশ শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটি।

আরো উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সুমন মিয়া,  আলামিন বেপারি প্রমুখ। সভাপতিত্ব করেন ফকির নুর হোসেন , আহ্বায়ক আমজাদ হোসেন কামাল স্মৃতি রক্ষা কমিটি।

উক্ত সভায় শ্রমিকনেতারা জাতীয় বাজেট ও শ্রমিকদের ন্যায্য মূল্যে কারখানা ভিত্তিক রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। স্বল্প ও দীর্ঘমেয়াদী কিস্তিতে শ্রমিকদের জন্য সরকারিভাবে গৃহায়ণ ব্যবস্থা করতে হবে, শহীদ আমজাদ হোসেন কামালের নামে শ্রমিক হাসপাতাল নির্মাণসহ সমস্ত কারখানায় ট্রেড ইউনিয়ন আইন বাস্তবায়ন করার জোর দাবি জানান।

উল্লেখ্য, ২০০৩ সালের নভেম্বর মাসে শুরুর দিকে ৮ ঘন্টা কাজ এবং ওভারটাইমের ন্যায্য মজুরি এবং সময়মতো বেতন ভাতা, মাতৃত্বকালীন ছুটি সহ বিভিন্ন দাবিতে নারায়ণগঞ্জের ফতুল্লা বিসিকে প্যানটেক্স ড্রেস লিমিটেডের সামনে ১৮ দফা দাবিতে শ্রমিকরা গেটের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। 

ওই সময় মালিক পক্ষ শ্রমিকদের দাবি না মেনে রাতের অন্ধকারে পুলিশ জোর করে শ্রমিক নেতা অ্যাডভোকেট ইসমাইলকে গ্রেফতার করে এবং ৩ নভেম্বর ভোর ছয়টায় পুলিশ আন্দোলনরত শ্রমিকদের ওপর টিয়ারশেল এবং গুলিবর্ষণ করে এতে শ্রমিক নেতা আমজাদ হোসেন কামাল নিহত হন।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  নারায়ণগঞ্জে টেক্সটাইল ও গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের শোকসভা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft