ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ || ৮ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ মুন্সীগঞ্জে বাস-মাইক্রো সংঘর্ষ, নিহত ৮ ■ চারদিকে হাহাকার, দুর্ভিক্ষের প্রতিধ্বনি ■ বাতিল হচ্ছে আসামের নাগরিকপঞ্জি এনআরসি ■ ঐতিহাসিক ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ ■ ‘উপোস’ থাকছেন ওমর ফারুক চৌধুরী ■ এবার তুরস্ক থেকে বিমানে আসল পেঁয়াজ ■ পরমাণু অস্ত্রের মজুদ বাড়াচ্ছে পাকিস্তান, চলছে মহাযজ্ঞ ■ বুয়েটের ২৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার ■ সুপার মার্কেটের আগুনে নিঃস্ব হয়ে গেছে ব্যবসায়ীরা ■ মোবাইল ব্যাংকিংয়ে ডিজিটাল রশিদ রাখার নির্দেশ ■ নিজ নিজ জায়গা থেকে সবাইকে দেশ গড়ার কাজ করতে হবে ■ ছেলে-মেয়েরা ফের রাস্তায় নামলে পিঠের চামড়া থাকবে না
উন্নয়ন প্রকল্পে চীনের উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 3 November, 2019 at 7:09 PM, Update: 03.11.2019 7:12:56 PM

উন্নয়ন প্রকল্পে চীনের উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান

উন্নয়ন প্রকল্পে চীনের উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান

বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে বিনিয়োগের জন্য চীনের উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। আজ সচিবালয়ে মন্ত্রীর অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লী জিমিং সৌজন্য সাক্ষাৎ করতে আসলে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, চীন বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু রাষ্ট্র। বাংলাদেশের অসংখ্য উন্নয়নমূলক কাজে চীন সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠান সহযোগিতা করে যাচ্ছে। দুই দেশের মধ্যে পারস্পরিক এ সহযোগিতা ও সমর্থন অব্যাহত থাকবে।

চীনা রাষ্ট্রদূত বাংলাদেশের প্রতি তাদের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, “রাজশাহী ওয়াসা ভূ-উপরিস্থ পানি শোধনাগার” প্রকল্পে চীনের এক্সিম ব্যাংক প্রতিশ্রুত অর্থ দ্রুত ছাড়করণের ব্যবস্থা নেয়া হবে। একইসাথে ঢাকা ওয়াসার বাস্তবায়নাধীন দাশেরকান্দি পয়:শোধনাগার প্রকল্পে সহযোগিতা করা হবে।

উল্লেখ্য ‘রাজশাহী ওয়াসা ভূ-উপরিস্থ পানি শোধনাগার’ প্রকল্পে ব্যয় হবে ৪ হাজার ৬২ কোটি টাকা যার মধ্যে বাংলাদেশ সরকার দিবে ১ হাজার ৭৪৯ কোটি টাকা এবং চীনের  এক্সিম ব্যাংক দিবে ২ হাজার ৩১৩ কোটি টাকা।

এসময় স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব জহিরুল ইসলাম, রাজশাহী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক সুলতান আব্দুল হামিদ উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  উন্নয়ন প্রকল্প   চীন   উদ্যোক্তা   বিনিয়োগ   আহ্বান   স্থানীয় সরকার   পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft