ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ || ২৮ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ প্রতারণা করে চাকরি, রাজস্ব কর্মকর্তার ৭ বছর কারাদণ্ড ■ জানুয়ারিতে শুরু হচ্ছে রামমন্দির নির্মাণকাজ ■ তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ ৩ জন বরখাস্ত ■ ফেনীতে ফাঁসির মঞ্চ নেই, কুমিল্লায় যাচ্ছে নুসরাতের খুনিরা ■ কাশ্মীরে তুমুল গোলাগুলি, নিহত ২ ■ তিন পুলিশ কর্মকর্তাকে কুপিয়ে জখম ■ মহারাষ্ট্রে বিজেপি সরকারের পতন ■ ফের আন্তর্জাতিক ‘অ্যালার্ট’র আশঙ্কায় শাহজালাল বিমানবন্দর ■ ব্রাহ্মণবাড়িয়ায় ২ ট্রেনের মুখোমুখি ভয়াবহ সংঘর্ষ, নিহত ১৬ ■ চার্জার লাইটের ভেতরে ৮ কেজি স্বর্ণ ■ জাতিসংঘের আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যা মামলা ■ ১০ বছরে ছয়বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে
ইবির ভর্তি পরীক্ষায় চেকিং এর নামে চলছে আই ওয়াশ
বিপ্লব খন্দকার, ইবি
Published : Tuesday, 5 November, 2019 at 9:08 PM

ইবির ভর্তি পরীক্ষায় চেকিং এর নামে চলছে আই ওয়াশ

ইবির ভর্তি পরীক্ষায় চেকিং এর নামে চলছে আই ওয়াশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক (সম্মান) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় চেকিং এর নামে চলছে আই ওয়াশ। নামে মাত্র চেকিং করেই পরীক্ষার্থীদের হলে ঢুকতে দেয়া হচ্ছে। নষ্ট ও অচল মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষার্থীদের চেক করায় ধরা পড়ছে না দুস্কৃতিকারীরা। এতে নিরাপত্তারক্ষীদের চোখ ফাঁকি দিয়ে মোবাইলসহ ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ করছে অনেকে।

সূত্র মতে, ভর্তি পরিক্ষার হল গুলাতে সব ধরণের ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। বিশ^বিদ্যালয়ের প্রধান ফটক ও কেন্দ্রে প্রবেশের সময় ২/৩ ধাপে পরিক্ষার্থীদের চেকিং করা হয়। তবে কোন কোন কেন্দ্রে নামে মাত্র নিরীক্ষা করা হয় বলে অভিযোগ এসেছে। প্রতিটি কেন্দ্রে বিএনসিসি ও রোভার স্কাউট তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে কিন্তু কিছু সংখ্যাক মেটাল ডিটেক্টর অচল থাকার কারনে দুস্কৃতিকারীরা সুযোগ পেয়ে যাচ্ছে।

ইবির বিএনসিসি নৌ শাখার ক্যাডেট সার্জেন শামিম হাসান বলেন, ‘যেসকল মেটাল ডিটেক্টর নষ্ট আছে সেগুলাকে গতকাল পরিক্ষার পর সনাক্ত করে প্রক্টরিয়াল বডির কাছে জমা দেওয়া হয়েছে। এরপরেও নষ্ট থাকলে আমরা সেগুলাকে বাদ দিয়ে সচলগুলা কাজে লাগানোর চেষ্টা করবো। তাছাড়া আমরা আমদের স্থান থেকে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে পরিক্ষার্থীরা কোন প্রকার দুর্নীতি না করতে পারে।

প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, ‘আমাদের পর্যাপ্ত মেটাল ডিটেক্টর রয়েছে যদি কোনটা আচল দেখা যায় তাহলে সেটিকে আমরা সনাক্ত করে বাদ দিবো। যাতে করে কোন প্রকার দুস্কৃতিকারীরা অপরাধ না করতে পারে।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  ইবির ভর্তি পরীক্ষায় চেকিং এর নামে চলছে আই ওয়াশ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft