ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ || ২৮ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ প্রতারণা করে চাকরি, রাজস্ব কর্মকর্তার ৭ বছর কারাদণ্ড ■ জানুয়ারিতে শুরু হচ্ছে রামমন্দির নির্মাণকাজ ■ তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ ৩ জন বরখাস্ত ■ ফেনীতে ফাঁসির মঞ্চ নেই, কুমিল্লায় যাচ্ছে নুসরাতের খুনিরা ■ কাশ্মীরে তুমুল গোলাগুলি, নিহত ২ ■ তিন পুলিশ কর্মকর্তাকে কুপিয়ে জখম ■ মহারাষ্ট্রে বিজেপি সরকারের পতন ■ ফের আন্তর্জাতিক ‘অ্যালার্ট’র আশঙ্কায় শাহজালাল বিমানবন্দর ■ ব্রাহ্মণবাড়িয়ায় ২ ট্রেনের মুখোমুখি ভয়াবহ সংঘর্ষ, নিহত ১৬ ■ চার্জার লাইটের ভেতরে ৮ কেজি স্বর্ণ ■ জাতিসংঘের আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যা মামলা ■ ১০ বছরে ছয়বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে
ন্যাশনাল ব্যাংকের এভিপি’র দুর্নীতির মামলা বাতিল আবেদন খারিজ
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 6 November, 2019 at 2:26 PM, Update: 06.11.2019 4:50:25 PM

হাইকোর্ট

হাইকোর্ট

ন্যাশানাল ব্যাংক লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এভিপি) শাহাবুদ্দিন চৌধুরীর দূর্নীতির মামলা বাতিলের আবেদন উপস্থাপন হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে,এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এই আদেশ দেন বলে ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জানান।

তিনি জানান, ‘তার বিরুদ্ধে মামলা চলবে। জাল দলিল দাখিল করে দি সিনফা নিটাস লিমিটেড নামীয় কোম্পানি খুলে ব্যাক টু ব্যাক এলসি খোলার নিশ্চয়তা নিয়ে ব্যবসা পরিচালনা করে  ন্যাশানাল ব্যাংকের দুই কোটি উনষাট লক্ষ চল্লিশ হাজার টাকা পরিশোধ না করে আত্মসাৎ করায় দুদকের দায়ের করা মামলায় অন্য পলাতক পাঁচ আসামি ব্যাংকের সিনিয়র  ভাইস প্রেসিডেন্ট আবদুল ওদুদ খান, কোম্পানির চেয়ারম্যান চীনা নাগরিক ইয়াং ওয়াং চুং, এমডি খসরু আল রহমান, পরিচালক মনসুরুল হক, মো. গোলাম মোস্তফাকে গ্রেফতারে আদেশ দেয়া হয়েছে। তারা যাতে বিদেশে পালাতে না পারে সেই জন্য পাসপোর্ট জব্দ করার নির্দেশ  দেয়া হয়েছে। ৬ মাসের মধ্যে মামলা নিষ্পত্তির  জন্য বিচারিক  আদালতকে নির্দেশ দিয়েছেন আজ হাইকোর্ট।’

আজ আসামি পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আবদুল মতিন খসরু, দুদকের পক্ষে আইনজীবী মো. খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী এটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। 

ঘটনার বিবরণের দেখা যায়-দি সিনফা নিটাস লিমিটেড কোম্পানি  প্রতারণা ও  জাল দলিল সৃৃৃজন করে ন্যাশনাল ব্যাংক দিলকুশা শাখার উল্লেখিত টাকা আত্মসাৎ করায় দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর হোসেন ২০১৭ সনের ১৭ জুন ৬ জনকে আসামি করে  মতিঝিল থানার মামলা দায়ের করে। মামলার তদন্ত করে ২০১৮ সনের ২৪ জুন অভিযোগ পত্র দাখিল করা হয়। মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত -৫ এ বিচারাধীন আছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে /mmh


আরও সংবাদ   বিষয়:  ন্যাশানাল   ব্যাংক   বাতিল   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft