ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ || ৩ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ অবশেষে খুলছে আমিরাতের শ্রমবাজার ■ দশম ডাকে দল পেলেন মাশরাফি ■ ৫৫ টাকার বেশি পেঁয়াজ বিক্রি করলেই জরিমানা! ■ আলোচিত হলি আর্টিজান হামলা মামলার রায় ২৭ নভেম্বর ■ ভাগ্যগুণে বেঁচে গেলেন নভোএয়ারের ৩৩ যাত্রী! ■ আ.লীগের দুর্নীতি-অদক্ষতায় পেঁয়াজের দাম বেড়েছে ■ জরিমানা বেশি থাকায় এবার সড়কে শৃঙ্খলা ফিরবে ■ পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট ■ দুদকের মামলায় সম্রাট ৬ দিনের রিমান্ডে ■ সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১৮ ■ যে কারণে প্রধানমন্ত্রীকে আজ চিঠি দেবে বিএনপি ■ পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে সারা দেশে বিএনপির বিক্ষোভের ডাক
তাহিরপুরে টাকা আত্মসাতের মামলায় যুবক গ্রেফতার
কামাল হোসেন, তাহিরপুর (সুনামগঞ্জ)
Published : Wednesday, 6 November, 2019 at 5:14 PM

জাকির হোসেন

জাকির হোসেন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় সাড়ে ৩ লক্ষ টাকা আত্মসাতের মামলায় জাকির হোসেন (৩০) নামের এক যুবককে  গ্রেফতার করেছে তাহিরপুর থানা পুলিশ। পুলিশের হাতে আটককৃত যুবক উপজেলার ৫ নং বাদাঘাট ইউনিয়নের নাগরপুর গ্রামের মোস্তফা মিয়ার ছেলে।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার অন্যতম বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারে হাজী রইছ উদ্দিনের মালিকানাধীন মেসার্স হোসাইন এন্টারপ্রাইজের ম্যানেজার কাম কর্মচারী হিসেবে কাজ করতো জাকির।

সেই সুবাদে জাকিরকে বিভিন্ন সময় নগদ টাকা দিয়ে ব্যাংকে পাঠানো হতো টিটি করার জন্য।গত ১০অক্টোবর সকালে জাকিরকে মোটরসাইকেলসহ সাড়ে তিন লক্ষ টাকা দিয়ে সুনামগঞ্জ পাঠানো হয় টিটি করার জন্য।

সকাল গড়িয়ে দুপুর হয়ে গেলেও জাকিরের কোন খোঁজ না পাওয়ায় জাকিরের মোবাইল ফোনে কল দিলে সে টালবাহানা করে সময় ক্ষেপণ করে। পরে বিকেলে জাকিরের বাড়িতে গিয়ে খোঁজ নিলে জাকিরের বাবা মোস্তফা মিয়া জানায়, জাকির বাদাঘাট বাজারে আছে। এসময় হাজী রইছ উদ্দিনের ছেলে আতাউর রহমান তাকে বাজারে আনোয়ার হোসেনের দোকানের সামনে পেয়ে টিটি করেছে কিনা জানতে চাইলে সে বিভিন্ন কথা বলে।

প্রথমে সে বলে টাকা খরচ করে ফেলেছি, আবার বলে টাকা হারিয়ে গেছে, ডাকাত নিয়ে গেছে, আবার কখনো বলে টাকা নেইনি। এসব করে টালবাহানা শুরু করে বেশ কয়েকদিন সময় ক্ষেপণ করে। পরে বিষয়টি নিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বিষয়টি মিমাংসা করার জন্য সালিশে বসলে সালিশী ব্যাক্তিবর্গ টাকা আত্মসাতের বিষয়টি প্রমাণিত হয়। পরে তাকে টাকা ও মোটরসাইকেল ফেরত দেয়ার কথা বললে সে এক সপ্তাহের সময় নিয়ে এলাকা ছেড়ে পালিয়ে যায়।

পলাতক থেকেও সে বিভিন্ন লোকের সঙ্গে টাকা নিয়েছি তারা আমার কি করতে পারে করুক, আমি এসব ভয় পাইনা, এমনকি মালিক পক্ষকে বিভিন্ন ধরণের হুমকি ধামকি দিয়েছে নিয়মিত। এঘটনায় গত ১০ অক্টোবর হোসাইন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী হাজী রইছ উদ্দিন বাদী হয়ে তাহিরপুর থানায় প্রতারক জাকিরকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে জাকির বাড়ি এসেছে খবর পেয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা তাহিরপুর থানার এস আই মোহাম্মদ হুমায়ুন কবিরের নেতৃত্বে পুলিশের একটি দল গতকাল মঙ্গলবার মধ্যরাতে প্রতারক জাকিরকে তার বাড়ি থেকে গ্রেফতার করেন।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, মেসার্স হোসাইন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী হাজী রইছ উদ্দিন বাদী হয়ে জাকিরের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন তাহেরপুর থানার মামলা নাম্বার ০৩, তারিখ ০৬/১৯ইং।

গ্রেফতারকৃত জাকিরকে আজ বুধবার দুপুরে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন, জাকির ইতিপূর্বেও বাদাঘাট বাজারে একাধিক দোকানে কর্মচারী থাকাকালীন দোকানে চুরি করার দায়ে তাকে চাকরীচ্যুত করা হয়েছিল।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  তাহিরপুর   আত্মসাত   মামলা   যুবক   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft