ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ || ৮ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ মুন্সীগঞ্জে বাস-মাইক্রো সংঘর্ষ, নিহত ৮ ■ চারদিকে হাহাকার, দুর্ভিক্ষের প্রতিধ্বনি ■ বাতিল হচ্ছে আসামের নাগরিকপঞ্জি এনআরসি ■ ঐতিহাসিক ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ ■ ‘উপোস’ থাকছেন ওমর ফারুক চৌধুরী ■ এবার তুরস্ক থেকে বিমানে আসল পেঁয়াজ ■ পরমাণু অস্ত্রের মজুদ বাড়াচ্ছে পাকিস্তান, চলছে মহাযজ্ঞ ■ বুয়েটের ২৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার ■ সুপার মার্কেটের আগুনে নিঃস্ব হয়ে গেছে ব্যবসায়ীরা ■ মোবাইল ব্যাংকিংয়ে ডিজিটাল রশিদ রাখার নির্দেশ ■ নিজ নিজ জায়গা থেকে সবাইকে দেশ গড়ার কাজ করতে হবে ■ ছেলে-মেয়েরা ফের রাস্তায় নামলে পিঠের চামড়া থাকবে না
টেকনাফে রোহিঙ্গা স্কুল পরিদর্শনে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী
মুহাম্মদ জুবাইর, টেকনাফ (কক্সবাজার)
Published : Thursday, 7 November, 2019 at 5:50 PM

টেকনাফে রোহিঙ্গা স্কুল পরিদর্শনে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

টেকনাফে রোহিঙ্গা স্কুল পরিদর্শনে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

কক্সবাজারের টেকনাফ বাহারছড়ার শামলাপুর গ্রামে অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফ এর সহায়তায় নির্মিত ও কোডেক এনজিওর পরিচালনাধীন সূর্যমূখী কামিনী নামক দুইটি লার্নিং সেন্টার বা স্কুল পরিদর্শন করেছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস এয়েলস ও বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

৭ই নভেম্বর বেলা ১১টা সময় তারা এই স্কুল বা লার্নিং সেন্টার গুলো পরিদর্শনে আসেন। এসময় তাদের সাথে ছিলেন শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ (সিআইসি) তুলক চক্রবর্তী। এদিকে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূত লার্নিং সেন্টারে অধ্যায়নরত রোহিঙ্গা শিশুদের কাছে জানতে চান তোমাদের কোন সাবজেক্ট বেশি ভাল লাগে! তখন রোহিঙ্গা শিশুরা কেউ ইংরেজী, কেউ গণিত, কেউ বা বার্মিজ ভাষার সাবজেক্ট বেশি ভাল লাগে বলে তাদের বলেন।

আবার তোমরা বড় হয়ে ভবিষ্যতে কি হতে চাও এমন  প্রশ্নে রোহিঙ্গা শিশুরা কেউ ডাক্তার, কেউ শিক্ষক, কেউ বা সমাজ সেবক হতে চান বলে আগত অতিথিদের জানান। এ সময় রোহিঙ্গা শিশুদের স্বপ্নের কথা শুনে অতিথিরা উচ্ছাস প্রকাশ করেন এবং তারা বেশ কিছুক্ষণ সময় রোহিঙ্গা শিশুদের সাথে আড্ডায় মেতে উঠেন। পরে বেলা সাড়ে এগারটা সময় মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ও মার্কিন রাষ্ট্রদূত শামলাপুর ত্যাগ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ইউনিসেফ ও কোডেক এনজিওর বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যবৃন্দ।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  টেকনাফ   রোহিঙ্গা স্কুল পরিদর্শন   মার্কিন সহকারী   পররাষ্ট্রমন্ত্রী   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft