ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ || ৩ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ অবশেষে খুলছে আমিরাতের শ্রমবাজার ■ দশম ডাকে দল পেলেন মাশরাফি ■ ৫৫ টাকার বেশি পেঁয়াজ বিক্রি করলেই জরিমানা! ■ আলোচিত হলি আর্টিজান হামলা মামলার রায় ২৭ নভেম্বর ■ ভাগ্যগুণে বেঁচে গেলেন নভোএয়ারের ৩৩ যাত্রী! ■ আ.লীগের দুর্নীতি-অদক্ষতায় পেঁয়াজের দাম বেড়েছে ■ জরিমানা বেশি থাকায় এবার সড়কে শৃঙ্খলা ফিরবে ■ পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট ■ দুদকের মামলায় সম্রাট ৬ দিনের রিমান্ডে ■ সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১৮ ■ যে কারণে প্রধানমন্ত্রীকে আজ চিঠি দেবে বিএনপি ■ পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে সারা দেশে বিএনপির বিক্ষোভের ডাক
রায় ঘোষণাকে ঘিরে থমথমে অযোধ্যা
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 7 November, 2019 at 6:19 PM, Update: 07.11.2019 8:15:22 PM

 অযোধ্যা

অযোধ্যা

ভারতে ঐতিহাসিক বাবরি মসজিদ ইস্যুতে চলা মামলার রায় ঘোষণাকে ঘিরে থমথমে অযোধ্যা। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির আশঙ্কায় খাবার ও নিত্য প্রয়োজনীয় পণ্য মজুদ করছেন নগরীর বাসিন্দারা।

নিরাপত্তাহীনতায়, অনেকেই পরিবারের নারী ও শিশু সদস্যদের পাঠিয়ে দিচ্ছেন অন্য কোথাও। বিয়ের অনুষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ আয়োজন বাতিল বা ভেন্যু পরিবর্তন করে অযোধ্যার বাইরে যাচ্ছেন অনেকে।

সংখ্যালঘু মুসলিম অধ্যুষিত এলাকাসহ স্পর্শকাতর সব এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সম্প্রীতি রক্ষায়, অযোধ্যা ইস্যুতে অপ্রয়োজনীয় মন্তব্য করা থেকে বিরত থাকতে মন্ত্রী ও নেতাদের নির্দেশ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রসঙ্গত, ২০১০ সালে ইলাহাবাদ হাইকোর্ট রায় দিয়ে জানিয়েছিল, অযোধ্যায় বিতর্কিত ২.৭৭ একর জমি সুন্নি ওয়াকফ বোর্ড, নির্মোহী আখড়া ও রামলালা বিরাজমানের মধ্যে সমান ভাবে ভাগ করতে হবে। এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে ১৪টি আবেদনপত্র জমা পড়ে। এরপর তিন সদস্যের মধ্যস্থতাকারী প্যানেল তৈরি করে দেশের সর্বোচ্চ আদালত। কিন্তু মধ্যস্থতা ব্যর্থ হওয়ায় গত ৬ অগাস্ট থেকে এ মামলার দৈনিক শুনানি শুরু হয়েছিল। কিছুদিন আগে শেষ হয় বিতর্কিত রাম জন্মভূমি-বাবরি মসজিদের জমি সংক্রান্ত মামলার শুনানি। অযোধ্যা মামলার রায়দান স্থগিত রেখেছে সুপ্রিম কোর্ট। নভেম্বরের মাঝামাঝি সময়ে অযোধ্যা মামলার রায় ঘোষণা করতে পারে সুপ্রিম কোর্ট। আগামী ১৭ নভেম্বর অবসরগ্রহণ করবেন প্রধান বিচারপতি। তার আগেই রায় দেয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

দেশসংবাদ/বিডি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ভারত   ঐতিহাসিক বাবরি মসজিদ   পণ্য মজুদ   অযোধ্যা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft