ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ || ৪ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ দাম কমতে শুরু করেছে পেঁয়াজের ■ বিদিশাকে নিয়ে প্রেসিডেন্ট পার্কে থাকতে এরিকের জিডি ■ লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত, আহত ১৫ ■ রাঙ্গামাটিতে জেএসএস’র দু’গ্রুপের গোলাগুলি, নিহত ৩ ■ কুষ্টিয়ায় মা-ছেলেকে শ্বাসরোধে হত্যা ■ লিফট ছিঁড়ে নিচে আমীর খসরুসহ ১২ বিএনপি নেতা ■ প্রথম দিনেই সংসদে তোপের মুখে বিজেপি (ভিডিও) ■ উপজেলা পর্যায় পর্যন্ত শুদ্ধি অভিযান চলতে থাকবে ■ যশোরে ১৮ রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ■ সাবেক ছাত্রলীগ নেতাদের সম্পদ অনুসন্ধান শুরু ■ জব্দই থাকছে মোরশেদ খান ও তার ছেলের ব্যাংক হিসাব ■ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ
ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাব
সেন্টমার্টিনে সহস্রাধিক পর্যটক আটকা
মুহাম্মদ জুবাইর, টেকনাফ (কক্সবাজার)
Published : Saturday, 9 November, 2019 at 12:14 AM, Update: 09.11.2019 11:29:18 AM

প্রবালদ্বীপ সেন্টমার্টিন

প্রবালদ্বীপ সেন্টমার্টিন

কক্সবাজার টেকনাফের প্রবালদ্বীপ সেন্টমার্টিনে বেড়াতে আসা হাজারো পর্যটক ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে সর্তক সংকেত জারি এবং সাগর উত্থাল হওয়ায় আটকা পড়েছে। উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিগণ এসব পর্যটকদের দেখভাল করছে।

স্থানীয় সুত্রে জানা যায়, এই মাসের শুরুতে টেকনাফ সেন্টমার্টিন নৌরুটে পর্যটক বোঝাই জাহাজ চলাচল শুরু হয়। গত ৭ নভেম্বর (বৃহস্পতিবার) হতে বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে আবহাওয়া অধিদপ্তর সর্তকতা সংকেত জারী করলে এই নৌরুটে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। ফলে প্রবালদ্বীপে অবস্থানকারী হাজারো দেশী-বিদেশী আটকা পড়ে যায়।

এই ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ জানান,এই প্রবালদ্বীপে ৮৪টি আবাসিক হোটেলে প্রায় ১২শ মতো পর্যটক আটকে আছে। তবে এসব পর্যটকেরা নিরাপদে রয়েছেন এবং তাদের সেন্টমার্টিনবাসীর পক্ষ থেকে আমরা প্রয়োজনীয় সব রকমের সহযোগিতা দিচ্ছি। এদিকে কোস্টগার্ড সুত্রের দাবী,এই প্রবাল দ্বীপে প্রায় ৮শ মতো পর্যটক দূর্যোগ আবহাওয়ার কারণে আটকা পড়েছে।

নবাগত টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জানান,সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের খোঁজ খবর নেওয়া হচ্ছে। তারা সেখানে নিরাপদে অবস্থান করছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা দেওয়ার জন্য সেখানকার ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে ৮নভেম্বর (শুক্রবার) সকাল ১০টায় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সকলে উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ঘূর্ণিঝড়   বুলবুল   সেন্টমার্টিন   পর্যটক   আটকা   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft