ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৬ জানুয়ারী ২০২০ || ১৩ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ দু'সিটির ভোটগ্রহণে কোনো বাধা রইল না ■ নির্বাচন কমিশনে বিএনপির স্থায়ী প্রতিনিধি আছে ■ করোনাভাইরাসের তথ্য সংগ্রহ কেন্দ্র স্থাপন ■ ইসির অভ্যন্তরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই ■ ১১ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ দেশে দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস ■ গুরুতর পরিস্থিতির মুখোমুখি চীন ■ ময়মনসিংহে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২ ■ চীনে করোনাভাইরাসে আক্রান্ত ১ লাখ ■ চট্টগ্রামে বন্দুকযুদ্ধে হত্যা মামলার আসামি নিহত ■ করোনা ভাইরাসে মারা যাবে সাড়ে ছয় কোটি মানুষ! ■ খেলাধুলার মাধ্যেমে সুনাগরিক তৈরি হবে
বুলবুলের তান্ডবে সাইক্লোন শেল্টারে জন্ম নিল বুলবুলি
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 10 November, 2019 at 12:44 PM, Update: 11.11.2019 12:44:35 AM

বুলবুলি

বুলবুলি

ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষতি থেকে রক্ষা পেতে আর সবার মতো সাইক্লোন শেল্টারে আশ্রয় নেন হনুফা বেগম। কিন্তু এই দুর্যোগপূর্ণ রাতেই হনুফার কোল আলো করে জন্ম নেয় এক শিশু কন্যা। ঘূর্ণিঝড় বুলবুলের নামানুসারে তার নাম রাখা হয় ‘বুলবুলি’।

শনিবার রাত ১২টার পর বাগেরহাটের মোংলা উপজেলার সুন্দরবন সংলগ্ন মিঠাখালী গ্রামের এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাইক্লোন শেল্টারে জন্ম নেয় শিশুটি। তার বাবা বায়জিদ শিকদার মেয়ের নাম রেখেছেন ‘বুলবুলি’।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাহাত মান্নান জানান, গর্ভধারিণী হনুফা বেগমের জন্য মোংলা পরিবার পরিকল্পনা অফিস থেকে ধাত্রী এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসক পাঠানো হয়েছিলো। নবজাতক বুলবুলি এবং তার মা হনুফা বেগম সুস্থ আছেন। তিনি জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রসূতিকে ২০ হাজার টাকা প্রদান করা হবে।

সূত্রমতে, ঝড়ের রাতে সাইক্লোন শেল্টারে শিশু জন্ম নেওয়ার ঘটনা নতুন নয়। এর আগেও ঘূর্ণিঝড় ‘ফণি’র রাতে জন্ম নেওয়া শিশুর নাম ঘূর্ণিঝড়ের নামে রাখার ঘটনা দেখা গেছে। ২০০১৮ সালের ৩ মে ঘূর্ণিঝড় ফণীর দিন খুলনার দাকোপ উপজেলা সদর চালনা পৌরসভার মাসুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে আশ্রয় নেওয়া রেশমী বেগম জন্ম দেন এক নবজাতকের। তার নামও রাখা হয় ‘ফণী আক্তার’।

দেশসংবাদ/আইএফ/এনকে/mmh


আরও সংবাদ   বিষয়:  ঘূর্ণিঝড়   বুলবুল   সাইক্লোন শেল্টার   হনুফা বেগম   জন্ম   শিশু কন্যা   বুলবুলি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft