ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৬ জানুয়ারী ২০২০ || ১৩ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিলে হাইকোর্টে রিট ■ দু'সিটির ভোটগ্রহণে কোনো বাধা রইল না ■ নির্বাচন কমিশনে বিএনপির স্থায়ী প্রতিনিধি আছে ■ করোনাভাইরাসের তথ্য সংগ্রহ কেন্দ্র স্থাপন ■ ইসির অভ্যন্তরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই ■ ১১ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ দেশে দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস ■ গুরুতর পরিস্থিতির মুখোমুখি চীন ■ ময়মনসিংহে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২ ■ চীনে করোনাভাইরাসে আক্রান্ত ১ লাখ ■ চট্টগ্রামে বন্দুকযুদ্ধে হত্যা মামলার আসামি নিহত ■ করোনা ভাইরাসে মারা যাবে সাড়ে ছয় কোটি মানুষ!
পিরোজপুরে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব
মো: তামিম সরদার, পিরোজপুর
Published : Sunday, 10 November, 2019 at 3:47 PM, Update: 11.11.2019 11:20:23 PM

পিরোজপুরে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব

পিরোজপুরে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর তাণ্ডব শুরু হয়েছে পিরোজপুর জেলায়। আজ রোববার সকাল ১০ টা থেকে বৃষ্টি ও ঝড় শুরু হয়েছে এবং বাড়তে থাকে ঝড়ের তীব্রতা। এতে করে জেলার বিভিন্ন স্থানে গাছ উপরে পড়া সহ কয়েকটি ঘর ভেঙ্গে গেছে।

বর্তমানেও চলছে প্রচণ্ড দমকা বাতাস ও সাথে বৃষ্টি। এছাড়া নদীর পানি বৃদ্ধি পেয়ে নদীতীরবর্তী এলাকা প্লাবিত হয়েছে। পিরোজপুর শহরের কলেজ রোড ও রাজারহাট এলাকায় ঝড়ে গাছ পড়ে গিয়েছে।

মঠবাড়িয়া পৌর এলাকায় রাতে তেমন কোন ঝড়ের প্রভাব না থাকলেও সকাল থেকে হঠাৎ করে ঝড়ের তীব্রতা বেড়ে যায় এবং মাঝের চড়ে গাছ উপড়ে পড়ে বেশকিছু বাড়িঘরের ক্ষতি হয়েছে। এছাড়াও ইন্দুরকানী উপজেলা সাইদখালী এলাকায় বেশকিছু বাড়িঘর ক্ষকিগ্রস্ত হয়েছে। এছাড়াও এ এলাকার বেশ কিছু কাঁচা ঘর ভেঙ্গে গেছে এবং ঘরের টিন উড়ে গেছে।
 
এদিকে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, ঘূর্নিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সব রকমের প্রস্তুতি নেয়া হয়েছে জেলা প্রশাসন থেকে। জেলার ২২৮ টি আশ্রয় কেন্দ্রে প্রায় ৭০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। তাদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

গবাদী পশু রাখার জন্য ও গবাদী পশুর খাবারের ব্যবস্থাও করা হয়েছে। পাশাপাশি ৭টি উপজেলায় একটি করে এবং জেলায় আরও একটি মোট ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এছাড়াও জরুরী সেবা প্রদানের জন্য ১৬৯ টি মেডিকেল টিম ও ১৯০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  পিরোজপুর   ঘূর্ণিঝড়   বুলবুল   



সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft