ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ || ২৯ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জয়ী হলেন টিউলিপ-রুশনারা-রূপা-আফসানা ■ দু’মন্ত্রীর সফর বাতিল করে মোদিকে হাসিনার কড়া বার্তা! ■ ব্রিটেনে বড় জয় পেলেন বরিসের কনজারভেটিভ পার্টি ■ টেকনাফে ৮ লাখ ইয়াবাসহ ৪ মাদক কারবারী আটক ■ নির্বাচিত হলেন টিউলিপ সিদ্দিক ■ প্রতি কেজি পেঁয়াজের বিমানভাড়া ১৫০ টাকা! ■ আগুনে আহতদের ৫০ হাজার করে দিলো শ্রম মন্ত্রণালয় ■ মিয়ানমারকে বিশ্বাস করা যায় না ■ আর সান্ধ্যকালীন কোর্সে ভর্তি নেবে না জবি ■ রংপুরে ১৪১ জন মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ ■ খালেদাকে ১৭ বছর জেল খাটতে হবে ■ পা ছুঁয়ে সালাম করতেই এনামুরকে যা করলো নূর
হাবিপ্রবি’র ১৩৩ জন শিক্ষকের মাঝে চেক হস্তান্তর
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Monday, 18 November, 2019 at 11:32 PM, Update: 19.11.2019 8:12:14 AM

হাবিপ্রবি’র ১৩৩ জন শিক্ষকের মাঝে চেক হস্তান্তরহাবিপ্রবি’র ১৩৩ জন শিক্ষকের মাঝে চেক হস্তান্তর

হাবিপ্রবি’র ১৩৩ জন শিক্ষকের মাঝে চেক হস্তান্তরহাবিপ্রবি’র ১৩৩ জন শিক্ষকের মাঝে চেক হস্তান্তর

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ১৩৩ জন শিক্ষকের মাঝে চেক বিতরণ করা হয়েছে।

রবিবার (১৭ নভেম্বর ২০১৯) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম -২ এ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাজেটে ২০১৯-২০ অর্থবছরে শিক্ষকদের গবেষণা প্রকল্পের জন্য এই চেক বিতরণ করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত চেক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ট্রেজারার প্রফেসর ড.বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইআরটি’র পরিচালক প্রফেসর ড.মো.তারিকুল ইসলাম।    

হাবিপ্রবি’র ১৩৩ জন শিক্ষকের মাঝে চেক হস্তান্তর

হাবিপ্রবি’র ১৩৩ জন শিক্ষকের মাঝে চেক হস্তান্তর

আইআরটি’র সহকারী পরিচালক মো শাহজাহান মন্ডলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর বলেন, বিশ্ববিদ্যালকে এগিয়ে নিতে হলে গবেষণার বিকল্প নেই। গুণগত গবেষণার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিং ঊপরে ওঠে। আপনারা গবেষণা করেন যতটুকু সহযোগিতা করা দরকার আমরা সেটি দেয়ার চেষ্টা করবো। ড.সাজ্জাত হোসেন সরকার  বৈরী আবহাওয়াতে কম খরচে ধান,গম ও ভূট্রা শুকানোর যে টু স্টেজ গ্রেইন ড্রায়িং টেকনিক উদ্ভাবন করেছন সেটি যেমন দেশের কৃষিতে এক নতুন বিপ্লব ঘটিয়েছে ঠিক তেমনি বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে। আমি আশা করবো আপনারা এরচেয়ে আরও ভালো ভালো গবেষণা করে বিশ্ববিদ্যালয়কে আরও এগিয়ে নিয়ে যাবেন।     

আইআরটির পরিচালক বলেন, তথ্য আদান প্রদানকে সহজলভ্য করতে আমি এসে আইআরটি সেক্টরকে ডিজিটালাইজেশন করার উদ্যোগ নিয়েছি। এটি হলে আপনারা নিজে থেকেই তথ্য আপলোড করতে পারবেন ও দেখতে পাবেন। সময় নষ্ট করে আর আপনাদের আইআরটি অফিসে আসার দরকার হবে না। এরপরেও কোন সমস্যার মুখোমুখি হলে আমাদের জানাবেন যতদ্রুত সম্ভব আমরা সেটি সমাধান দেয়ার চেষ্টা করবো।  অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক ও প্রকল্প তত্ত্বাবধায়কগণ উপস্থিত ছিলেন । 

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই/mmh


আরও সংবাদ   বিষয়:  হাবিপ্রবি   বিশ্ববিদ্যালয়   অডিটোরিয়াম  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft