ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ || ২৯ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জয়ী হলেন টিউলিপ-রুশনারা-রূপা-আফসানা ■ দু’মন্ত্রীর সফর বাতিল করে মোদিকে হাসিনার কড়া বার্তা! ■ ব্রিটেনে বড় জয় পেলেন বরিসের কনজারভেটিভ পার্টি ■ টেকনাফে ৮ লাখ ইয়াবাসহ ৪ মাদক কারবারী আটক ■ নির্বাচিত হলেন টিউলিপ সিদ্দিক ■ প্রতি কেজি পেঁয়াজের বিমানভাড়া ১৫০ টাকা! ■ আগুনে আহতদের ৫০ হাজার করে দিলো শ্রম মন্ত্রণালয় ■ মিয়ানমারকে বিশ্বাস করা যায় না ■ আর সান্ধ্যকালীন কোর্সে ভর্তি নেবে না জবি ■ রংপুরে ১৪১ জন মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ ■ খালেদাকে ১৭ বছর জেল খাটতে হবে ■ পা ছুঁয়ে সালাম করতেই এনামুরকে যা করলো নূর
ধুনটে লবণ নিয়ে গুজবের অভিযোগে গ্রেফতার ৭
রফিকুল আলম, ধুনট (বগুড়া)
Published : Tuesday, 19 November, 2019 at 6:51 PM

গ্রেফতার

গ্রেফতার

বগুড়ার ধুনট উপজেলায় লবনের মুল্য বৃদ্ধি নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ ৭ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশে পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার পশ্চিম ভরনশাহী গ্রামের শাহজাহান আলীর ছেলে আব্দুল বারিক (৪৫), তার ছেলে বিদ্যুৎ হোসেন (২৩), ধুনট অফিসার পাড়ার মোয়াজ্জেম হোসেনের ছেলে ময়নুল ইসলাম (২৮), গাজীউর রহমানের ছেলে মিঠু রহমান (৩৮), ঈশ্বরঘাট গ্রামের নজরুল ইসলামের ছেলে তাইজুল ইসলাম (২৫), চাঁন মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৩০) ও হরিনাথপুর গ্রামের হুমায়ুন কবিরের ছেলে রাসেল রানা (২০)। এছাড়া অতিরিক্ত দামে লবন বিক্রয়ের অভিযোগে মচিরতলা গ্রামের আব্দুল মান্নান নামে এক ব্যবসায়ীর ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকেই লোকমুখে লবণের মূল্য বেড়ে যাওয়ার গুজব রটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপজেলার বিভিন্ন হাটবাজারে মহামারী আকারে গুজব ছড়িয়ে পড়ে। ফলে ক্রেতাদের সামাল দিতে দোকানীদের বেগ পেতে হয়। লবণ কেনার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন ক্রেতারা। এই সুযোগে অনেক লবণ ব্যবসায়ী প্রতিকেজি লবন ৪০ থেকে ১০০ টাকা দরে বিক্রি করছে। ক্রেতাদের দাবি লবণের দাম বাড়তে যাচ্ছে এমন খবর শুনেছেন। তাই লবণ কিনতে এসেছেন তারা। তবে কোথায় এমন সংবাদ শুনেছেন এ কথা কেউ বলতে পারেননি।

লবণ কিনতে আসা জেল হোসেন জানান, লোকেমুখে শুনছি লবণের দাম বেড়েছে। আগামীকাল থেকে আরো কয়েকগুণ বাড়তে পারে-এই আশঙ্কায় আজকে অনেকে লবণ কিনে রাখছেন। কারণ পেঁয়াজের মতো লবণও সংকট দেখা দিতে পারে। কারনে ৫০ টাকা দরে ১০ কেজি লবন কিনেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা জানান, ‘লবণের দাম বাড়েনি। এটা একটা গুজব। যারা এ গুজব রটাবে বা কৃত্রিম সংকট তৈরির জন্য মজুত রাখবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ইতি মধ্যেই ৭ জনকে আটক করা হয়েছে। জনগণকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান তিনি।

থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, এটা একটি গুজব। এই গুজব ছড়ানোর অভিযোগে ৭ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ধুনট   লবণ   গুজব   গ্রেফতার  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft