ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ || ২৯ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জয়ী হলেন টিউলিপ-রুশনারা-রূপা-আফসানা ■ দু’মন্ত্রীর সফর বাতিল করে মোদিকে হাসিনার কড়া বার্তা! ■ ব্রিটেনে বড় জয় পেলেন বরিসের কনজারভেটিভ পার্টি ■ টেকনাফে ৮ লাখ ইয়াবাসহ ৪ মাদক কারবারী আটক ■ নির্বাচিত হলেন টিউলিপ সিদ্দিক ■ প্রতি কেজি পেঁয়াজের বিমানভাড়া ১৫০ টাকা! ■ আগুনে আহতদের ৫০ হাজার করে দিলো শ্রম মন্ত্রণালয় ■ মিয়ানমারকে বিশ্বাস করা যায় না ■ আর সান্ধ্যকালীন কোর্সে ভর্তি নেবে না জবি ■ রংপুরে ১৪১ জন মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ ■ খালেদাকে ১৭ বছর জেল খাটতে হবে ■ পা ছুঁয়ে সালাম করতেই এনামুরকে যা করলো নূর
কুবিতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা আহ্বান
সাফায়াত সিফাত, কুবি
Published : Tuesday, 19 November, 2019 at 10:25 PM

কুবিতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা আহ্বান

কুবিতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা আহ্বান

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে( কুবি) তে ‘বৈষম্যতার শেকল ভেঙ্গে সম্মান নিয়ে বাঁচি’ স্লোগানকে কেন্দ্র করে  স্বল্পদৈঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা ২০১৯ আহ্বান করেছে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (BLAST)।  মঙ্গলবার (১৯ নভেম্বর)  বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর হল কক্ষে কুবি থিয়েটার কতৃক আয়োজিত এক মতবিনিময় সভায় এ আহ্বান জানানো হয়।  BLAST এর পক্ষে এতে উপস্থিত ছিলেন যোগাযোগ কর্মকর্তা সাজিদ হোসেন আলিফ।

প্রতিযোগিতায় অংশগ্রহন করতে আগামী ৩০ নভেম্বর ২০১৯ এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সর্বোচ্চ ৫ মিনিটের স্বল্পদৈঘ্য চলচ্চিত্র নির্মার্ণের পর তা জমা দেয়ার কথা জানানো হয়। চলচ্চিত্রের বিষয় হিসেবে নির্ধারণ করা হয়েছে মানবাধিকার, লিঙ্গসমতা, মানসিক স্বাস্থ্য, যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার। এছাড়াও নারীর অধিকার, সমতা, সাম্য, সম্মান, সম্মতি, মর্যাদা। বিশ্ববিদ্যালয়ের যে কোনো শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে।

কুবিতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা আহ্বান

কুবিতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা আহ্বান


প্রতিযোগিতায় ১ম পুরস্কার হিসেবে থাকবে ৫০,০০০ টাকা, ২য় ৩০,০০০, ৩য় পুরস্কার হিসেবে থাকছে ২০,০০০ টাকা এ ছাড়াও সার্টিফিকেট এ ক্রেস্ট। একজন প্রতিযোগী সর্বোচ্চ ৩ টি চলচ্চিত্র জমা দিতে পারবে। চলচ্চিত্র পাঠাবার সময় অনলাইনে নির্ধারিত ফর্ম পূরন করে রেজিস্ট্রেশন করতে হবে। বিস্তারিত জানা যাবে ফেসবুক পেজ Bdshorts এ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কুবি থিয়েটারের সভাপতি নাজমুল হাসান। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই প্রতিযোগিতায় অংশগ্রহনে কুবি থিয়েটার পাশে থাকবে বলে জানান তিনি। চলচ্চিত্র নিয়ে প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে এই সভার আনুষ্ঠানিকতা শেষ হয়।  

প্রতিযোগিতায় কমিউনিকেশন পার্টনার হিসেবে রয়েছে বাংলা কমিউনিকেশন্স লিঃ, সহযোগিতায় আছে আরএফএসইউ (RFSU)।

উল্লেখ্য, বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (BLAST) বাংলাদেশের প্রসিদ্ধ প্রায় ২৩ শত আইনজীবীসহ আইনের বিভিন্ন পেশার ব্যক্তিদের দ্বারা পরিচালিত আইনী সহায়তা দানকারী একটি সংগঠন যা বাংলাদেশের এখন পর্যন্ত ১৯ টি জেলায় সফলভাবে তাদের আইনী সহায়তা ও মানুষের অধিকার সচেতনতা নিয়ে কাজ করে যাচ্ছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  কুবিম স্বল্পদৈর্ঘ্য   চলচ্চিত্র   নির্মাণ   প্রতিযোগিতা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft