ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ || ২৯ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ জয়ী হলেন টিউলিপ-রুশনারা-রূপা-আফসানা ■ দু’মন্ত্রীর সফর বাতিল করে মোদিকে হাসিনার কড়া বার্তা! ■ ব্রিটেনে বড় জয় পেলেন বরিসের কনজারভেটিভ পার্টি ■ টেকনাফে ৮ লাখ ইয়াবাসহ ৪ মাদক কারবারী আটক ■ নির্বাচিত হলেন টিউলিপ সিদ্দিক ■ প্রতি কেজি পেঁয়াজের বিমানভাড়া ১৫০ টাকা! ■ আগুনে আহতদের ৫০ হাজার করে দিলো শ্রম মন্ত্রণালয় ■ মিয়ানমারকে বিশ্বাস করা যায় না ■ আর সান্ধ্যকালীন কোর্সে ভর্তি নেবে না জবি ■ রংপুরে ১৪১ জন মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ ■ খালেদাকে ১৭ বছর জেল খাটতে হবে ■ পা ছুঁয়ে সালাম করতেই এনামুরকে যা করলো নূর
পরিবহন ধর্মঘটের ফাঁদে যবিপ্রবি ভর্তিচ্ছু শিক্ষার্থীরা
জুবায়ের হাসান, যবিপ্রবি
Published : Tuesday, 19 November, 2019 at 10:31 PM

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

সড়ক আইন ২০১৮ সংশোধন সহ ১০ দফা দাবিতে পরিবহন শ্রমিকরা স্বেচ্ছায় ১৯ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ফলে যশোরসহ দক্ষিনাঞ্চলের ১৮ রুটের বাস চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

আগামী ২১ ও ২২ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয় সহ যশোর শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে। এ বছর ভর্তি পরীক্ষায় ৪৩৩৪০ জন শিক্ষার্থী অংশগ্রহন করবেন আর ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অভিভাবক ও শিক্ষার্থী সহ লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে।

আর এ পরিবহন বন্ধ থাকা অবস্থায় দূরবর্তী স্থান থেকে শিক্ষার্থীরা আসতে পারবে না এবং পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে না। তাহলে খুব কম সংখ্যক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারবে যাতে করে যোগ্য শিক্ষার্থীরা সুষ্ঠু মূল্যায়ন থেকে বঞ্চিত হবে।
পরিবহন ধর্মঘটে পরীক্ষা অনুষ্ঠিত হবে কি’না জানতে চাইলে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো আনোয়ার হোসেন জানান, ভর্তি পরীক্ষা পেছানোর আর কোনো সুযোগ নেই, ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত হয় সব বিশ্ববিদ্যালয়ের সাথে মিল রেখে, তাই আমরা চাইলেও পরীক্ষা পেছাতে পারব না।

পরিবহন মালিক-শ্রমিক এবং সংশ্লিষ্ঠ সকলের প্রতি আহবান জানিয়ে উপাচার্য বলেন, ছেলে-মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে ভর্তি পরীক্ষার সময় আপনারা পরিবহন চলাচল বন্ধ রাখবেন না।

আজ ১৯ নভেম্বর খুলনা থেকে পরিবহন মালিকরা শিক্ষার্থীদের জন্য বাস ছাড়ার সিদ্ধান্ত নিলেও অন্যান্য রুট থেকে গাড়ি ছাড়ার বিষয়ে তেমন কোন সিদ্ধান্ত আসে নি।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  পরিবহন ধর্মঘট   যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়   শিক্ষার্থী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft