ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ || ২৯ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ এবার বিক্ষোভে উত্তপ্ত মেঘালয়, কারফিউ জারি ■ জয়ী হলেন টিউলিপ-রুশনারা-রূপা-আফসানা ■ দু’মন্ত্রীর সফর বাতিল করে মোদিকে হাসিনার কড়া বার্তা! ■ ব্রিটেনে বড় জয় পেলেন বরিসের কনজারভেটিভ পার্টি ■ টেকনাফে ৮ লাখ ইয়াবাসহ ৪ মাদক কারবারী আটক ■ নির্বাচিত হলেন টিউলিপ সিদ্দিক ■ প্রতি কেজি পেঁয়াজের বিমানভাড়া ১৫০ টাকা! ■ আগুনে আহতদের ৫০ হাজার করে দিলো শ্রম মন্ত্রণালয় ■ মিয়ানমারকে বিশ্বাস করা যায় না ■ আর সান্ধ্যকালীন কোর্সে ভর্তি নেবে না জবি ■ রংপুরে ১৪১ জন মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ ■ খালেদাকে ১৭ বছর জেল খাটতে হবে
বগুড়ায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
জিএম মিজান, বগুড়া
Published : Tuesday, 19 November, 2019 at 11:02 PM

বগুড়ায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

বগুড়ায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

বগুড়ায় রেলওয়ের জায়গায় থাকা দুই শতাধিক দোকানঘর ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বগুড়া শহরের স‚ত্রাপর মৌজার স্টেশন সড়কের পাশে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করছে রেলওয়ের ভ‚সম্পত্তি বিভাগ। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত দুই শতাধিক দোকান ঘর বুলড্রেজার দিয়ে ভেঙে দেয়। বগুড়া রেলওয়ের কর্মকর্তারা বলেন, জেলা শহরের স‚ত্রাপুর মৌজার রেওলয়ের প্রায় সাড়ে ৪ একর জমি ইজারা দেয়। এর মধ্যে রেলওয়ে কর্মচারী কল্যাণ ট্রাস্টকে দেওয়া হয় প্রায় ২ একর। 

আর দেড় একর জমি ২০১৭ সালে ১৫৮ জন সাধারণ মানুষের নামে ইজারা দেওয়া হলেও ইজারা প্রদানের প্রায় ২ কোটি টাকা সরকারিভাবে পরিশোধ করা হয়নি। এ নিয়ে পরে তিন দফা চিঠি দিলেও ইজারাদাররা কোনো সাড়া না দেওয়ায় ইজারা বাতিল করে রেলওয়ে কর্তৃপক্ষ। আর রেলের জায়গায় থাকা ইজারাদারের ব্যানারে ইটের গাঁথুনি, অ্যাঙ্গেল ও টিনশেড দিয়ে তৈরি ঘর ভেঙে ফেলা হয়েছে। এর আগে সিদ্ধান্ত অনুয়ায়ী এলাকায় মাইকিংসহ বিভিন্নভাবে প্রচারণা চালানো হয় বলে দাবি করেন রেলওয়ের কর্মকর্তারা। বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাটের স্টেট অফিসার রেজাউল করিম এ প্রতিবেদক -কে বলেন, অবৈধভাবে রেলওয়ে সম্পত্তি দখল করে স্থাপনা নির্মাণ করায় এই উচ্ছেদ অভিযান পরিচলনা করা হচ্ছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে এই কর্মকর্তা জানান। বগুড়া রেলওয়ের কানুনগো গোলাম নবী এ প্রতিবেদক -কে বলেন,, রেলের সরকারি জমি ইজারা নেওয়ার পরেও ইজারাম‚ল্য জমা না হওয়ায় প্রদানকৃত ইজারা বাতিল হয়েছে। 

তারপর এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলো। উচ্ছেদে প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান চলাকালে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলয়ের প্রধান ভ‚সম্পত্তি কর্মকর্তা রেজাউল করিম, বিভাগীয় ভ‚-সম্পত্তি কর্মকর্তা (লালমনিরহাট) মোঃ রেজুয়ানুল হক, বগুড়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার পলাশ মন্ডল, বগুড়া রেলওয়ের কানুনগো গোলাম নবীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে পুলিশ, র‌্যাব, বিদ্যুৎ বিভাগের প্রায় ৭০ জনের মতো কর্মকর্তা অংশ নেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  বগুড়া    অবৈধ স্থাপনা উচ্ছেদ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft