ঢাকা, বাংলাদেশ || বুধবার, ২২ জানুয়ারী ২০২০ || ৯ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ প্রবাসীরা যেন হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ্য রাখতে হবে ■ লেমিনেটেড পোস্টার ছাপানো ও প্রদর্শন বন্ধে হাইকোর্ট নির্দেশ ■ সীমান্তে ২ বাংলাদেশিকে গুলি করে হত্যা ■ সিরিয়ায় বিমান হামলায় নিহত ৪০ ■ ট্রাম্পের অভিশংসনের বিচার শুরু ■ কেরানীগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৪ ■ ট্রাম্পকে হত্যা করতে পারলে ৩ মিলিয়ন ডলার পুরস্কার ■ সিটি নির্বাচনে সেনাবাহিনী থাকছে না ■ তাবিথের ওপর হামলা তদন্তের নির্দেশ ■ কিছু কিছু মৃত্যু সত্যিই অত্যন্ত কষ্টের ■ মুজিববর্ষে বাড়ি পাবে ৬৮ হাজার দুস্থ পরিবার ■ মিন্নির আবেদন হাইকোর্টে খারিজ
বাকৃবিতে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত
জাহিদ হাসান, বাকৃবি
Published : Saturday, 7 December, 2019 at 8:34 PM

বাকৃবিতে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত

বাকৃবিতে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রথবারের মতো বিশ্বের সবচেয়ে বড় স্টার্টআপ অ্যাক্সিলারেটর প্রোগ্রাম ‘হাল্ট প্রাইজ’-এর অন-ক্যাম্পাস অ্যাট বিএইউ রাউন্ডের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। বাকৃবি ক্যারিয়ার ক্লাবের আয়োজনে শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিনি কনফারেন্স কক্ষে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

বাকৃবিতে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত

বাকৃবিতে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত


এর আগে দুইটি রাউন্ডের বাছাই পর্ব শেষে ৫ টি টিমকে ফাইনালের জন্য নির্বাচিত করা হয়। ওই টিমগুলো নিয়েই সাজানো হয় ফাইনাল রাউন্ড। টিমের সদস্যরা নিজেদের বিজনেস প্লান ৩ জন বিচারক এবং শ্রোতামণ্ডলীর সামনে উপস্থাপন করেন।

নিজেদের প্লান বিচারকদের সামনে উপস্থাপন করে চ্যাম্পিয়ন হয় গ্রিন বিডি টিম। ১ম রানার আপ ও ২য় রানার আপ হয় যথাক্রমে ওয়েস্ট ম্যট্রিক্স ও ডাইনামিক মাইন্ড টিম। এদের মধ্যে চ্যাম্পিয়ন টিম পরবর্তীতে রিজিয়নাল রাউন্ডে প্রতিযোগিতার সুযোগ পাবে।

ফাইনাল রাউন্ডে ৫ টি টিমে মোট ১৮জন প্রতিযোগি অংশগ্রহণ করে। পরে অংশগ্রহণকারী প্রত্যেক টিমকে সার্টিফিকেট প্রদান করা হয়। বাকৃবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি সহযোগি অধ্যাপক ড. মো. হামিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নূরুল হক।

বাকৃবিতে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত

বাকৃবিতে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত


উল্লেখ্য, ‘হাল্ট প্রাইজ’ হলো এক ধরনের ইনকিউবেটর প্রোগ্রাম, যা মূলত তরুণদেরকে তাদের মেধা-মনন ব্যবহার করে সামাজিক বিজনেস প্লান প্রদান করার মাধ্যমে নতুন এক আগামীর দিকে ধাবিত করতে উৎসাহিত করে। এ বছর হাল্ট প্রাইজ এমন এক সমাধান প্রদানের চ্যালেঞ্জ জানায়, যার মাধ্যমে প্রতি ডলার আয়ে পরিবেশের উপর ইতিবাচক প্রভাব পড়বে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  বাকৃবি   হাল্ট প্রাইজ   ফাইনাল  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft