ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ || ৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ ২১ ফেব্রুয়ারি ঘিরে সুনির্দিষ্ট হুমকি নেই ■ চকবাজার ট্র্যাজেডির ৩ মরদেহ এখনও শনাক্ত হয়নি! ■ শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা মাঠে নামলে খবর আছে ■ জিম্বাবুয়ের বিপক্ষেই ‘অধিনায়ক মাশরাফি’র শেষ ■ কেন্দ্রের সিদ্ধান্ত ছাড়া কাউকে বহিষ্কার নয় ■ সুপ্রিমকোর্ট বারের ভোটের তারিখ ঘোষণা ■ করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ■ মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৪ ■ মানবতাবিরোধী অপরাধ মামলায় এক আসামির জামিন ■ খালেদা জিয়ার জামিন শুনানি রোববার ■ চীনে মৃত্যু আতঙ্ক, প্রাণ গেল আরও ১৩২ জনের ■ অভিবাসীদের ৫ বছরের ফ্যামিলি ভিসা দেবে কাতার
আরব আমিরাতে ৫ বছরের ভিজিট ভিসা চালুর ঘোষণা
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 7 January, 2020 at 9:26 PM, Update: 08.01.2020 12:38:39 AM

আরব আমিরাতে ৫ বছরের ভিজিট ভিসা চালুর ঘোষণা

আরব আমিরাতে ৫ বছরের ভিজিট ভিসা চালুর ঘোষণা

বর্তমান বিশ্বে পর্যটন রাজধানী খ্যাত সংযুক্ত আরব আমিরাতে সব দেশের নাগরিকদের জন্য চালু হচ্ছে ৫ বছর মেয়াদি ভ্রমণ বা পর্যটন ভিসা। ভ্রমণ কারীদের জন্য পাঁচ বছরের পর্যটন ভিসা দেওয়ার ঘোষণা দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও উপরাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম। সোমবার অফিসিয়াল টুইট বার্তার মাধ্যমে তিনি এ ঘোষণা দেন।

শেখ মোহাম্মদ টুইটে লিখেন, আজ থেকে আমিরাতে পর্যটন ভিসার ক্ষেত্রে পরিবর্তন আনা হচ্ছে। এখন থেকে আমিরাতে পর্যটন ভিসার মেয়াদ পাঁচ বছর করা হলো। আর তা বিশ্বের সব দেশের পর্যটকদের বেলায় প্রযোজ্য হবে।

তিনি আরও উল্লেখ করেন, আমাদের বার্ষিক পর্যটক সংখ্যা ২১ মিলিয়ন ছাড়িয়েছে। পর্যটন ভিসায় নতুন ঘোষণার মাধ্যমে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্রের অন্যতম একটি স্থানে পরিণত হবে আরব আমিরাত।

উল্লেখ্য, দুবাইতে ভিজিট/ টুরিস্ট/ ভ্রমণ ভিসা মানে কেবল মাত্র ভ্রমণ ভিসা! এ ধরনের ভিসা নিয়ে কাজ করা অবৈধ!

দেশসংবাদ/আইএফ/এসকে


আরও সংবাদ   বিষয়:  আরব আমিরাত   ভিজিট   ভিসা   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft