ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০ || ১৬ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ করোনাভাইরাসে ইরানের সাবেক কূটনীতিকের মৃত্যু ■ দিল্লির ‘রক্ষাকর্তা’ বিচারপতির বদলিতে তোলপাড় ■ ফেনীতে ২ ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার ■ দক্ষিণ কোরিয়ায় ভয়াবহ রূপ নিচ্ছে করোনাভাইরাস ■ সিরিয়ায় তুরস্কের পাশে থাকার ঘোষণা ■ যশোরে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত ■ দিল্লিতে দাঙ্গা-সহিংসতা, নিহত ৩৮ ■ সিরিয়ার বিমান হামলায় ৩৩ তুর্কি সেনা নিহত ■ দিল্লিতে সহিংসতার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভের ডাক ■ দিল্লি ছেড়ে পালাচ্ছে শত শত মুসলিম ■ মালয়েশিয়াগামী ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার ■ মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা চলছে ভারতে
ব্রিটিশ রাজপরিবারে ঝড়, প্রাসাদ ছাড়ছেন হ্যারি-মেগান
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 9 January, 2020 at 11:13 AM

প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান

প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান

হঠাৎ করে ব্রিটিশ রাজপরিবার সরগরম হয়ে উঠছে। আর এর নেপথ্যে রয়েছেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান। কারণ তারা নাকি রাজপরিবার ছাড়তে চাইছেন। আবার এই সিদ্ধান্ত রানিকে না জানিয়েই নেওয়া হয়েছে বলে বাকিংহাম প্যালেসে আলোচনা উঠেছে।

বিবিসির খবরে বলা হয়, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান ‘সিনিয়র রয়্যাল’ উপাধি নিতে চাচ্ছেন না। তারা স্বাবলম্বী হয়ে বেঁচে থাকতে চান। আর সে জন্য রাজপরিবার ছাড়তে চান। এদিকে প্রিন্স হ্যারি ও মেগানের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন রানি।

এক বিবৃতিতে প্রিন্স হ্যারি এবং মেগান জানান, তারা যুক্তরাজ্য এবং উত্তর আমেরিকার মধ্যে তাদের সময় কাটাতে পরিকল্পনা করছেন।

বিবৃতিতে তারা বলেন, আমরা রয়্যাল ফ্যামিলির সিনিয়র সদস্য হিসেবে পদত্যাগ করতে চাই। আমরা আর্থিকভাবে স্বতন্ত্র হওয়ার জন্য কাজ করার পরিকল্পনা নিয়েছি। তবে মহামান্য রানিকে সমর্থন অব্যাহত রাখতে চাই।

বুধবার প্রিন্স হ্যারি ও মেগানের দেওয়া রাজপরিবারের জন্য অপ্রত্যাশিত এই বিবৃতি সর্ম্পকে তারা বলেন, আমরা পরস্পর অনেক আলোচনার পরই এই সিদ্ধান্ত নিয়েছি। এটি অনেক মাসের আলোচনার প্রতিচ্ছবি।

এ ঘটনায় বিবিসি জানতে পেরেছে, ব্রিটিশ রানী বা প্রিন্স উইলিয়ামসহ রাজপরিবারের অন্য কারো পরামর্শ নেননি প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। এতে বাকিংহাম প্যালেস হতাশ।

বিবিসির রয়্যাল সংবাদদাতা জনি ডিমন্ড জানিয়েছেন, প্রাসাদ কর্মকর্তারা বলছেন, তারা প্রিন্স হ্যারি ও তার স্ত্রীর সিদ্ধান্তে হতাশ হয়েছেন।

দেশসংবাদ/আইএফ/এসকে


আরও সংবাদ   বিষয়:  ব্রিটিশ রাজপরিবার   ঝড়   প্রাসাদ   হ্যারি-মেগান  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft