ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০ || ১৩ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ ইনিংস ব্যবধানে জিতলো বাংলাদেশ ■ ব্যাপক রাজনৈতিক বিশৃঙ্খলায় মালয়েশিয়া ■ বিক্ষোভে উত্তাল কলকাতা, দিল্লিতে নিহত ৪ ■ জ্বলছে দিল্লি, পরিস্থিতি নিয়ন্ত্রনে দফায় দফায় বৈঠক ■ যুবলীগ সভাপতিকে পেটালেন ওসি ■ ১১ বছরেও অসমাপ্ত বিস্ফোরক মামলার বিচারকার্য ■ সেনাবাহিনীর উচ্চপর্যায়ে রদবদল ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২৭০১ ■ সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত ■ লিবিয়ায় ১৬ তুর্কি সেনা নিহত! ■ চট্টগ্রাম সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত ■ ১ এপ্রিল থেকেই ৯ শতাংশ সুদে ব্যাংক ঋণ
স্পেনে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা শুরু
কবির আল মাহমুদ, স্পেন
Published : Saturday, 11 January, 2020 at 2:41 PM, Update: 11.01.2020 2:54:26 PM

স্পেনে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা শুরু

স্পেনে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা শুরু

নানা আয়োজনে স্পেনের মাদ্রিদস্থ দূতাবাসে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ২০২০ ও জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা।

পরে এক উন্মুক্ত আলোচনায় দূতাবাসের দূতাবাসের শার্জ-দ্য অ্যাফেয়ারস হারুন আল রশিদ বলেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় পূর্ণতা পায়। তিনি দিবসটির তাৎপর্য তুলে ধরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনার সূত্রপাত করেন। বক্তব্যের শুরুতে বাংলাদেশের ইতিহাসে এ দিবসের তাৎপর্য এবং বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নের্তৃত্বের কথা তিনি সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন।

তিনি আরও বলেন, পুরো বিশ্বের সঙ্গে একাত্ম হয়ে মাদ্রিদস্থ স্পেন বাংলাদেশ দূতাবাস শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উদযাপনের জন্য বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে। তিনি অনুষ্ঠানগুলো সার্থক ও সফল করার জন্য স্পেন প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর সংগ্রামী ও কর্মময় জীবনের ওপর আরো আলোচনা করেন দূতাবাসের কমার্শিয়াল কউন্সিলর মোঃ রেদোয়ান আহমেদ, প্রথম সচিব (শ্রম) মুতাসিমুল ইসলাম, দ্বিতৃয় সেক্রেটারি তাহসিনা আফরিন শারমিন। এছাড়া অনুষ্ঠানে দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, ব্যক্তিগত কর্মকর্তা এ.এস.এস রেজাশাহ পাহলভী, এ্যাসিসটেন্ট টু প্রথম সচিব মো: শফিকুল ইসলামসহ দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  স্পেন   বঙ্গবন্ধু   স্বদেশ   প্রত্যাবর্তন   মুজিববর্ষ   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft