ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০ || ১৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হলেন মুহিদ্দীন ইয়াসিন ■ টার্গেট পূরণ না হওয়া পর্যন্ত অভিযান চলবে ■ মার্কিন গোয়েন্দা বিমানে চীনের লেসার হামলা ■ রাজশাহীতে গাছের সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা, নিহত ৫ ■ ২৯ ফেব্রুয়ারিতে বিশেষ ডুডল নিয়ে হাজির গুগল ■ ছিনতাইকারীর হ্যাঁচকা টানে রিকশা থেকে পড়ে নারীর মৃত্যু! ■ ঢাকা বারে সভাপতি-সম্পাদকসহ ১০ পদে বিএনপি প্রার্থীর জয় ■ আবারও প্রধানমন্ত্রী হওয়ার ঘোষণা মাহাথিরের ■ ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১ ■ করোনাভাইরাসে প্রথম ব্রিটিশ নাগরিকের মৃত্যু ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৯২২ ■ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩
পৃথিবীতেও রয়েছে ভিনগ্রহের প্রাণী
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 12 January, 2020 at 11:01 AM

পৃথিবী

পৃথিবী

পৃথিবীতেও রয়েছে ভিনগ্রহের প্রাণীদের বসবাস। এ দাবি ব্রিটেনের প্রথম মহাকাশচারী হেলেন শারমানের। পৃথিবী ছাড়াও নাকি এ মহাবিশ্বে আরও বুদ্ধিমান প্রাণী রয়েছে। অথবা ভিনগ্রহের প্রাণীদের মহাকাশ যান দেখেছেন বলেও অনেকে দাবি করেন। তবে এবার এসব কিছু ছাড়িয়ে ব্রিটেনের মহাকাশচারী হেলেন শারমান দাবি করলেন-পৃথিবীতেই আমাদের মাঝে হয়তো রয়েছে ভিনগ্রহের প্রাণী।

হেলেন ১৯৯১ সালে সোভিয়েত মির স্পেস স্টেশনে গিয়েছিলেন। সম্প্রতি তিনি বলেন, মহাবিশ্বে কোটি কোটি গ্রহ-তারা রয়েছে। সেখানে কোথাও অন্য কোনোরূপে প্রাণ থাকতে পারে। হতে পারে সেই প্রাণীরা আমার-আপনার মতো কার্বন, নাইট্রোজেন দিয়েই তৈরি, আবার অন্য কোনোরকমও হতে পারে।

তবে এরপর হেলেন যা বললেন তা চমকে দেয়ার মতো। হেলেন বলেন, এমনও হতে পারে আমাদের মাঝেই ভিনগ্রহের প্রাণীরা রয়েছে। অথচ আমরা তাদের দেখতে পাই না। ১৯৯১ সালে রসায়নবিদ হেলেন মাত্র ২৭ বছর বয়সে স্পেস মিশনে গিয়েছিলেন। কম বয়সে মহাকাশে যাওয়াদের মধ্যে তিনি অন্যতম। বিমান থেকে অজ্ঞাত মহাকাশ যান দেখা গেছে বলে একাধিকবার দাবি উঠেছে। তাদের সপক্ষে নানা ভিডিও প্রকাশ করা হয়েছে। সেই ভিডিও নিয়ে সোশ্যাল মিডিয়া থেকে সংবাদমাধ্যমে কাটাছেঁড়াও হয়েছে।

এক সাবেক পেন্টাগন কর্মকর্তা একটি তদন্তমূলক গবেষণার নেতৃত্ব দেন। ২০১৭ সালে সেই গবেষণার উদ্দেশ্য ছিল- আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট (ইউএফও) বা ভিনগ্রহের প্রাণীদের মহাকাশ যানের অস্তিত্ব রয়েছে কিনা খুঁজে দেখা। এক সাক্ষাৎকারে তিনি বলেন, তার বিশ্বাস এমন প্রমাণ রয়েছে যা থেকে বলা যায় এ পৃথিবীতে ভিনগ্রহের প্রাণীরা আসতে পারে।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  পৃথিবী   ভিনগ্রহ   প্রাণী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft