ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ || ১৩ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ বিএনপি তো অ্যানালগ, ডিজিটাল না ■ ইশরাকের বাসায় ব্রিটিশ হাইকমিশনার ■ স্থগিত হতে পারে বাংলাদেশ-চীন গমনাগমন ■ ৩ দিনে ই-পাসপোর্টের জন্য ২ হাজার আবেদন ■ তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিলে হাইকোর্টে রিট ■ করোনাভাইরাসের তথ্য সংগ্রহ কেন্দ্র স্থাপন ■ ইসির অভ্যন্তরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই ■ ১১ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ■ দেশে দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস ■ গুরুতর পরিস্থিতির মুখোমুখি চীন ■ ময়মনসিংহে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২ ■ চীনে করোনাভাইরাসে আক্রান্ত ১ লাখ
শেরপুরে দিশেহারা অর্ধশতাধিক কৃষক
জাহিদুল খান সৌরভ, শেরপুর
Published : Monday, 13 January, 2020 at 9:14 PM

শেরপুরে দিশেহারা অর্ধশতাধিক কৃষক

শেরপুরে দিশেহারা অর্ধশতাধিক কৃষক

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় সেচ কমিটির অনুমতি না পাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন গভীর নলকুপ স্থাপনের জন্য আবেদনকারী প্রায় অর্ধশতাধিক কৃষক। আবেদনকারী কৃষকদর সাথে কথা বলে জানা গেছে, বোরো মৌসুমের ২/৩মাস পূর্বে সেচ কমিটির অনুমতি পেতে তারা আবেদন করেছেন। অথচ বোরো মৌসুম শুরু হয়ে গেলেও আজও তারা অনুমতি পাননি। ফলে বোরো আবাদ ব্যাহত হবার আশঙ্কায় পড়েছেন কৃষকরা। জানা গেছে, গভীর নলকুপ স্থাপন ও বিদ্যুৎ সংযোগে পেতে উপজেলা সেচ কমিটির অনুমতি এবং ছাড়পত্রের প্রয়োজন হয়।

সেচ কমিটির সভাপতির কাছে আবেদন করলে। প্রথমে বিএডিসি’র মাঠ কর্মকর্তা সরেজমিনে এক নলকুপ থেকে অপর নলকূপের দূরত্বসহ সঠিকতা যাচাই-বাছাই শেষে তা অনুমতির জন্য সুপারিশ করে। পরে উপজেলা নির্বাহী অফিসার ২য় দফায় মাঠ পরিদর্শন শেষে কৃষকদের ছাড়পত্র দেন। ওই ছাড়পত্রের ভিত্তিতে বিদ্যুৎ সংযোগে নিয়ে চালাতে হয় গভীর নলকুপ। কাংশা গ্রামের কৃষক আঃ কাদর, আঃ লতিফ, আঃআওয়াল, মোহাম্মদ আলী, তাওয়াকাচা গ্রামের হাজ্বী নূর উদ্দিন, আহাম্মদ আলী, দুপুরীয়া গ্রামর আনোয়ার হোসেন, সাহেব আলী, আলী মিয়া,আনিছ মিয়া, পানবর গ্রামের মোশারফ হাসান ও হাছেন আলীসহ আরোও অনেকেই জানান, চলতি মৌসুম বোরো আবাদের লক্ষ্যে তারা প্রায় ৩মাস পূর্বে আবেদন করেছেন।

কিন্তু আদৌ ছাড়পত্র না পাওয়ায় বোরো আবাদ না করতে পারার আশঙ্কায় তারা এখন দিশেহারা হয়ে পড়েছেন। বিএডিসি’র মাঠ কর্মকর্তা ফজলুল হকের সাথে কথা হলে তিনি বলেন, মাঠ পরিদর্শণ করে আবেদনগুলো সেচ কমিটির সভাপতির নিকট পাঠানো হয়েছে। সেচ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদের সাথ কথা বলতে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

দেশসংবাদ/জেএন/আইশি


আরও সংবাদ   বিষয়:  শেরপুর   দিশেহারা   অর্ধশতাধিক   কৃষক  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft