ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২০ জানুয়ারী ২০২০ || ৭ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ হাতে গড়া ছাত্রনেতাদের চলে যাওয়া খুবই কষ্টকর ■ শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ ■ দেশের সব হাসপাতাল সিসি ক্যামেরার আওতায় আনা হবে ■ সরকারি চাকরিজীবী ১২ লাখ, শূন্য পদ ৩ লাখের বেশি ■ ইভিএম ভোট চুরির নতুন কৌশল ■ পাকিস্তান সফরে সাংবাদিকদের নিরাপত্তা নিয়ে ভাবছে বিসিবি ■ বিক্ষোভকারীদের খাবার, কম্বল কেড়ে নিল যোগীর পুলিশ ■ আমার হাতে গড়া ছাত্রনেতারা চলে যায় সত্যিই দুঃখজনক ■  পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনা যেত ■ একুশে গ্রন্থমেলা শুরু ২ ফেব্রুয়ারি ■ প্রথম আলো সম্পাদকের পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার সম্পর্ক নেই ■ পদ্মাসেতুর কাজ ৮৫ শতাংশ শেষ!
সব ফ্লাইটের জন্য ইরানের আকাশ নিরাপদ
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 14 January, 2020 at 7:35 PM

 মেজর জেনারেল আবদুল রহিম মৌসাভি

মেজর জেনারেল আবদুল রহিম মৌসাভি

ইরানের সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল আবদুল রহিম মৌসাভি বলেছেন, আগের তুলনায় ইরানের আকাশ সব ফ্লাইটের জন্য নিরাপদ। খবর ইরনার।

তিনি বলেন, সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক ও ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনিরর পক্ষ থেকে বিমান প্রতিরক্ষা ব্যবস্থার যথার্থতা নিশ্চিত করতে আইআরজিসি ও অন্যান্য সশস্ত্র বাহিনীর সমন্বয়ের প্রতি আহ্বান জানানো হয়।

সেনাপ্রধান শোকার্ত পরিবার ও ইরানি জাতির প্রতি সমবেদনা প্রকাশ করে বলেন, সাম্প্রতিক বিমান দুর্ঘটনার কারণে আমাদের প্রিয় দেশবাসীর মৃত্যু ঘটেছে যা অত্যন্ত তিক্ত ও দুঃখজনক ছিল। এটি দেশের নিরাপত্তা ও সশস্ত্র বাহিনীর ওপর গভীর প্রভাব ফেলেছে।

এদিকে তেহরান ইউনিভার্সিটি এক বিবৃতিতে বলেছে, ইরানের রাডারগুলোতে যুক্তরাষ্ট্রের সাইবার হামলা তেহরানের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা পঙ্গু করে দিয়েছে।

আইনজীবীরা বলেছেন, গণধ্বংসের পারমাণবিক অস্ত্র ও রাসায়নিক অস্ত্রের চেয়ে সাইবার আক্রমণ এক হাজার গুণ বিপজ্জনক হিসেবে স্বীকৃত হয়েছে।

জেনেভা কনভেনশন, যুদ্ধ আইন ও আন্তর্জাতিক মানবিক আইনে (আএইচএল) গণধ্বংসে পারমাণবিক অস্ত্রসহ সশস্ত্র সংঘাতের সময় বেসামরিক জনগণের নিরাপত্তায় ক্লাস্টার বোমা নিষিদ্ধ করা হয়েছে।

দেশসংবাদ/জেআর/এসকে


আরও সংবাদ   বিষয়:  ইরান   সেনাবাহিনী   প্রধান   মেজর জেনারেল আবদুল রহিম মৌসাভি   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft