ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২০ জানুয়ারী ২০২০ || ৭ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ হাতে গড়া ছাত্রনেতাদের চলে যাওয়া খুবই কষ্টকর ■ শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ ■ দেশের সব হাসপাতাল সিসি ক্যামেরার আওতায় আনা হবে ■ সরকারি চাকরিজীবী ১২ লাখ, শূন্য পদ ৩ লাখের বেশি ■ ইভিএম ভোট চুরির নতুন কৌশল ■ পাকিস্তান সফরে সাংবাদিকদের নিরাপত্তা নিয়ে ভাবছে বিসিবি ■ বিক্ষোভকারীদের খাবার, কম্বল কেড়ে নিল যোগীর পুলিশ ■ আমার হাতে গড়া ছাত্রনেতারা চলে যায় সত্যিই দুঃখজনক ■  পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনা যেত ■ একুশে গ্রন্থমেলা শুরু ২ ফেব্রুয়ারি ■ প্রথম আলো সম্পাদকের পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার সম্পর্ক নেই ■ পদ্মাসেতুর কাজ ৮৫ শতাংশ শেষ!
দুদকের মামলায়
জামিন নিয়েই এমপি আউয়ালের ব্যাপক শোডাউন
মো. তামিম সরদার, পিরোজপুর
Published : Tuesday, 14 January, 2020 at 7:42 PM

জামিন নিয়েই এমপি আউয়ালের ব্যাপক শোডাউন

জামিন নিয়েই এমপি আউয়ালের ব্যাপক শোডাউন

দুদকের মামলায় হাইকোট থেকে আগাম জামিন নিয়ে পিরোজপুরে কর্মী সমর্থকদের নিয়ে ব্যাপক শোডাউন করে আবারো আলোচনায় সাবেক এমপি একেএমএ আউয়াল। মঙ্গলাবার দুপুরে সাবেক এ সাংসদের সাথে ৩ থেকে ৪ হাজার মোটরসাইকেলে কর্মীদের শোডাউন পরিনত হয়  টপ অব দ্যা টাউন এ। 

পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও  জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল এমপি থাকাকালীন সময়ে ছিলো আলোচিত। ২০০৮ ও ২০১৪ সালে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সংসদ সদস্য থাকা কালীন আলোচিত হবার পাশাপাশি হয়েছিল সমালোচিতও। তবে সংসদ সদস্যর পদ হারানোর পরে সম্প্রতি দুর্নীতি দমন কমিশন (দুদক) একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে নানা অভিযোগে ৩ টি মামলা দায়ের করেন।

দুদকের এ মামলায় গত ৭ জানুয়ারী হাইকোট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন নেয়। এরপরে মঙ্গলবার দুপুরে পিরোজপুরে এসে নেতা-কর্মীদের নিয়ে শহরে ব্যাপক শোডাউন করেন।

দীর্ঘ এক যুগ সময় যে আওয়ামীলীগের একক ক্ষমতাধর এ নেতা গত নির্বাচনের পর থেকে ছিল কিছুটা আড়ালে। তবে এবার তার আগমন উপলক্ষে ৫ থেকে ৭ হাজার কর্মী-সমর্থকদের উপস্থিতি ও শোডাউন নতুন করে জেলার রাজনীতিতে আলোচনায় এনেছে সাবেক এ সাংসদকে। এক সময়ের কর্মী বান্ধব এ নেতা ছিলো পিরোজপুর সদর সহ জেলার ৭ টি উপজেলার আওয়ামীলীগের একক অধিপতি। তবে গত নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে কোল ঠাসা হয়ে পরেছিল। এরপরে দুদকের ৩ টি মামলার কারণে হয়েছিল আলোচিত ও সমালোচিত। তবে দুদকের মামলায় জামিন নিয়ে পিরোজপুরে আসার পরে তার সাথে বিপুল সংখ্যক নেতা-কর্মীদের উপস্থিতি জেলার রাজনীতিতে নতুন মেরুকরণ বলে মনে করছে স্থানীয়রা।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  জামিন   এমপি   আউয়াল   ব্যাপক   শোডাউন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft