ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২০ জানুয়ারী ২০২০ || ৭ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ হাতে গড়া ছাত্রনেতাদের চলে যাওয়া খুবই কষ্টকর ■ শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ ■ দেশের সব হাসপাতাল সিসি ক্যামেরার আওতায় আনা হবে ■ সরকারি চাকরিজীবী ১২ লাখ, শূন্য পদ ৩ লাখের বেশি ■ ইভিএম ভোট চুরির নতুন কৌশল ■ পাকিস্তান সফরে সাংবাদিকদের নিরাপত্তা নিয়ে ভাবছে বিসিবি ■ বিক্ষোভকারীদের খাবার, কম্বল কেড়ে নিল যোগীর পুলিশ ■ আমার হাতে গড়া ছাত্রনেতারা চলে যায় সত্যিই দুঃখজনক ■  পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনা যেত ■ একুশে গ্রন্থমেলা শুরু ২ ফেব্রুয়ারি ■ প্রথম আলো সম্পাদকের পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার সম্পর্ক নেই ■ পদ্মাসেতুর কাজ ৮৫ শতাংশ শেষ!
আজও নিজ কার্যালয়ে ঢুকতে পারেননি ডাকসু ভিপি নুর
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 14 January, 2020 at 9:31 PM

আজও নিজ কার্যালয়ে ঢুকতে পারেননি ডাকসু ভিপি নুর

আজও নিজ কার্যালয়ে ঢুকতে পারেননি ডাকসু ভিপি নুর

হামলার ২২ দিন পর নিজ কার্যালয়ে গিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। তবে মঙ্গলবারও কার্যালয়ে প্রবেশ করতে পারেননি তিনি।

আজ চাবি বুঝিয়ে দেওয়ার কথা থাকলেও পারিবারিক ব্যস্ততার কারণে তা দিতে পারেননি হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন। বুধবার সকাল সাড়ে ১০টায় ডাকসু ভবনের চাবি বুঝিয়ে দেবেন বলে জানা গেছে।

এ বিষয়ে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, হামলার দীর্ঘ ২২ দিন পার হয়ে গেলেও আমাকে কার্যালয়ে প্রবেশের চাবি বুঝিয়ে দেওয়া হয়নি। গত ৬ তারিখ উপাচার্যের কাছে গেলেও তিনি তদন্ত প্রতিবেদন জমা দেওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলেন। এরপর ১২ তারিখ দুজনের কাছে গেলে আবারও তদন্ত প্রতিবেদন জমা দেওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলেন। তবে বিকাল ৪টায় দেলোয়ার স্যার আমাকে ডাকসুতে আসতে বলেন। দীর্ঘ ২ ঘণ্টা আমি সেখানে অপেক্ষা করলেও তিনি পারিবারিক ব্যস্ততার কারণে আসতে পারবেন না বলে জানান।

ভিপি বলেন, তদন্তের স্বার্থে প্রশাসন ও তদন্ত কমিটি কিছু দিন রুম জব্দ করতে পারে। তবে দীর্ঘ সময় ধরে রুম সিলগালা করে রেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্বাচিত ছাত্র প্রতিনিধির বিষয়ে উদাসীনতার পরিচয় দিচ্ছে।

গত ২২ ডিসেম্বর দুপুরে ডাকসু ভবনের নিজ কক্ষে নুরুলের ওপর হামলা চালান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কয়েকজন ছাত্রসহ অন্তত ৩০ জন আহত হন।

ওই দিনের ওপর হামলার ঘটনা তদন্তে ৬ সদস্যের কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটির আহবায়ক ছাড়া অন্য সদস্যরা হলেন- শামসুন নাহার হলের প্রভোস্ট সুপ্রিয়া সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অসীম সরকার, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রভোস্ট মো. মহিউদ্দিন, সিন্ডিকেট সদস্য মিজানুর রহমান ও সহকারী প্রক্টর মুহাম্মদ মাঈনুল করিম।

দেশসংবাদ/আইএফ/এসকে


আরও সংবাদ   বিষয়:   কার্যালয়   ডাকসু   ভিপি নুর  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft