ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ || ৯ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ ছয় বিএসএফ সদস্যকে আটকের পর হস্তান্তর ■ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপ‌তি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ■ বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ■ চীনে ২৯ বিদেশী করোনভাইরাসে আক্রান্ত ■ এ সমস্যা শুধু বিএনপির নয়, গোটা জাতির সমস্যা ■ মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে ■ করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় একজনের মৃত্যু ■ সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট ■ বগুড়ায় বিএনপিকর্মীকে কুপিয়ে হত্যা ■ গণআন্দোলন শুরু করতে আর দেরি নয় ■ পাকিস্তানকে হারাল বাংলাদেশ ■ রাজধানীতে ২ বাসের মাঝে চাপা পড়ে যুবক নিহত
বরিশাল সিটি মেয়রের নামে ফেক আইডি খুলে চাঁদাবাজি, আটক ২
মো: সাগর আকন, বরগুনা :
Published : Thursday, 16 January, 2020 at 12:34 AM

বরিশাল সিটি মেয়রের নামে ফেক আইডি খুলে চাঁদাবাজি, আটক ২

বরিশাল সিটি মেয়রের নামে ফেক আইডি খুলে চাঁদাবাজি, আটক ২

বরিশালের সিটি মেয়রের নামে ফেসবুকে ফেক আইডি খুলে চাঁদাবাজির অভিযোগে ০২ জন চাঁদাবাজ গ্রেফতার করা হয়েছে। র‍্যাব-৮ সূত্রে জানা যায় ১৫ জানুয়ারি ২০২০ তারিখ সকালে বরগুনা জেলার  আমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে (১) আশিকুর রহমান  আশিক বিল্লাল(২৫), পিতা- মোঃ আলম মৃধা, সাং-মৃধাবাড়ী ওয়াদা সড়ক,  থানা-আমতলী, জেলা-বরগুনা, (২) জান্নাতুন তহুরা(৩৫), স্বামী- মোঃ জামাল  হোসেন খান, সাং-আমানতগঞ্জ সিরাজুল ইসলাম মানিক সড়ক, থানা-কাউনিয়া, বিএমপি,বরিশাল দুইজন চাঁদাবাজকে আটক করে।

জানা যায় আসামী মোঃ আশিকুর রহমান আশিক বেল্লাল দীর্ঘদিন ধরে বরিশাল  সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নাম ব্যবহার করে এবং সে নিজে সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে ফেইসবুক আইডি ব্যবহার করে যা হুবহু সাদিক আব্দুল্লাহর ফেসবুক আইডির মত। সে উক্ত আইডি ব্যবহার করে লোকজনের বিশ্বস্ততা অর্জন করে ও পরবর্তীতে ফোনে যোগাযোগ করে বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন  সময়ে প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করে আসছে। এরই প্রেক্ষিতে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‍্যাব-৮ এর একটি আভিযানিক দল প্রথমে আশিকুর রহমান আশিক বেল্লালকে বরগুনার আমতলী থেকে গ্রেফতার করে এবং পরবর্তীতে একটি ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের কারণে সহযোগী জান্নাতুন তহুরাকে বরিশালের কাউনিয়া থেকে আটক করে। 

এব‍্যাপারে পটুয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এসকে নাজমুল আরিফিন পরাগ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের অপরাধ স্বীকার করেছে। তারা বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে অনেক লোকের কাছ থেকে বিকাশ, রকেট এবং ব্যাংক একাউন্ট এর মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। চাকরি দেওয়ার নাম করে চাঁদা দাবি করে এবং  অনেকের কাছ থেকে নানান রকমভাবে চাঁদার টাকা উত্তোলন করেছে। তাদের চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল এবং সিম কার্ড উদ্ধার করা হয়। এ  বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।র‍্যাবের এ ধরনের কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকবে।

দেশসংবাদ/প্রতিনিধ/এসআই


আরও সংবাদ   বিষয়:  বরিশাল সিটি মেয়রের নামে ফেক আইডি খুলে চাঁদাবাজি   আটক ২  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft