ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০ || ১৫ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ ভক্তকে চুমু, করোনায় আক্রান্ত খ্রিস্টান ধর্মগুরু পোপ! ■ সম্রাট-পাপিয়াদের জন্য রাজনীতিবিদ পরিচয় দিতে লজ্জা লাগে ■ শনিবার সারা দেশে বিক্ষোভ! ■ আমাদের মুক্তিযুদ্ধে প্রধান সাহায্যকারী ও সবচেয়ে বড় মিত্র ভারত ■ যুক্তরাষ্ট্রে বিয়ার কারখানায় গুলি, নিহত ৬ ■ দিল্লিতে মৃত্যুর মিছিল, মৃতের সংখ্যা ৩৪ ■ তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী ■ উহান থেকে ভারতে ফিরেছেন ২৩ বাংলাদেশি ■ সৌদিতে ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৮০৩ ■ রাজধানীতে ভবনে আগুন, শিশুসহ নিহত ৩ ■ জ্বলছে উত্তপ্ত দিল্লি, নিহত ২৭
দেওয়ানগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে জমি ফিরে পেল প্রতিবন্ধী
ওসমান হারুনী, জামালপুর
Published : Friday, 17 January, 2020 at 5:15 PM

দেওয়ানগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে জমি ফিরে পেল প্রতিবন্ধী

দেওয়ানগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে জমি ফিরে পেল প্রতিবন্ধী

জামালপুরের দেওয়ানগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বেদখল জমি ফিরে পেল রাহেল মিয়া নামে এক প্রতিবন্ধী। জানা যায়, জামালপুর দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদ ইউনিয়নের শাহজাদপুরের প্রতিবন্ধী রাহেল মিয়া বিগত ২০১৪/১৫ বছরের সরকারী বরাদ্দকৃত ১১শতাংশ কৃষিজমি বরাদ্দ পায়।

পরবর্তীতে স্থানীয় দখলবাজরা রাহেলের উক্ত জমি দখল করে নেয়। এরপর থেকে সে অসহায় গৃহহীন হয়ে মানবেতর জীবনযাপন করে আসছিল।

নিরুপায় হয়ে অবশেষে রাহেল মিয়া জেলা প্রশাসকের দ্বারস্থ হলে তিনি উক্ত জমি উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য দেওয়ানগঞ্জের সহকারী কমিশনার ভূমিকে নির্দেশনা প্রদান করেন। এরই প্রেক্ষিতে গত ১৫জানুয়ারী ২০২০ইং সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান সরেজমিনে গিয়ে স্থানীয় গণ্যমান্যদের সাথে নিয়ে রাহেল মিয়ার বেদখল হওয়া জমি উদ্ধার করে বুঝিয়ে দেন।

এ সময় তার সাথে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ফজলুল করিম মামুন,দেওয়ানগঞ্জ উপজেলা সার্ভেয়ার,ইউপি সদস্য আবুল কালাম আজাদ, সাংবাদিক তারেক মাহমুদসহসহ অন্যান্য স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বেদখল হওয়া জমি ফিরে পেয়ে রাহেল মিয়া আনন্দ প্রকাশ করে বলেন, আমার মাথা গুজার ঠাই ছিল না সরকারের লোকজন আমাকে জমি ফিরে দেওয়ায় সাবাইকে দোয়া করছি।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  জামালপুর   দেওয়ানগঞ্জ   প্রশাসন   জমি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft