ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ || ৯ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ ছয় বিএসএফ সদস্যকে আটকের পর হস্তান্তর ■ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপ‌তি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ■ বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ■ চীনে ২৯ বিদেশী করোনভাইরাসে আক্রান্ত ■ এ সমস্যা শুধু বিএনপির নয়, গোটা জাতির সমস্যা ■ মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে ■ করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় একজনের মৃত্যু ■ সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট ■ বগুড়ায় বিএনপিকর্মীকে কুপিয়ে হত্যা ■ গণআন্দোলন শুরু করতে আর দেরি নয় ■ পাকিস্তানকে হারাল বাংলাদেশ ■ রাজধানীতে ২ বাসের মাঝে চাপা পড়ে যুবক নিহত
জনগণের জন্য জীবনবাজি রাখতে প্রস্তুত
দেশসংবাদ, ঢাকা :
Published : Friday, 17 January, 2020 at 6:43 PM, Update: 17.01.2020 11:07:33 PM

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন

মামলা-হামলায় পিছপা হবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে জীবন দিতেও তিনি প্রস্তুত বলে জানিয়েছেন। শুক্রবার নির্বাচনী প্রচারের অষ্টম দিনের শুরুতে রাজধানীর কদমতলী থানার ৬১নং ওয়ার্ডের দনিয়া বর্ণমালা স্কুলের সামনে তিনি এসব কথা বলেন।

কোনো বাধাবিপত্তি না মেনে আগামী ৩০ তারিখে নগরবাসীকে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে ইশরাক বলেন, আমার বাবা শিখিয়েছে কোনো মানব সন্তান অন্য মানুষের কাছে মাথা নত করবে না। আল্লাহতায়ালা বানিয়েছে উনাকে ভয় করবে। এ ছাড়া দুনিয়াতে কোনো মানুষকে ভয় করবে না। সুতরাং আমরা কাউকে ভয় করি না।

জনগণের জন্য জীবনবাজি রাখতে প্রস্তুত জানিয়ে বিএনপির এই প্রার্থী বলেন, আমরা কারও জমিদারি মানব না। জনগণকে সামনে নিয়ে জনগণের মালিকানা ফিরিয়ে দেব। আপনারা বিএনপি-সমর্থিত সব কাউন্সিলরকে ভোট দেবেন। কারণ তারা আমাদের সঙ্গে সংগ্রামে যুক্ত। ইনশাআল্লাহ রাজপথে দেখা হবে। আপনাদের জন্য আমি জীবন দিতেও প্রস্তুত। সরকারের কঠোর সমালোচনা করে ইশরাক বলেন, গত ১৩ বছর এই সরকার ক্ষমতায়, গত ৯ বছর তাদের অধীনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত হচ্ছে। কোনো কাজ হয়নি।

ঢাকার দুর্দশার চিত্র তুলে ধরে তিনি বলেন, আপনারা জানেন বিশ্বে বসবাসের সবচেয়ে অযোগ্য শহরের তালিকায় ঢাকা এক নম্বরে। আপনারা জানেন বিশ্বের সবচেয়ে বায়ুদূষণের তালিকায় গত তিন দিন ধরে ঢাকার অবস্থান এক নম্বরে রয়েছে। নারী এবং শিশুদের জন্য সবচেয়ে অনিরাপদ শহরের একটি তালিকা হয়েছিল মাস দুয়েক আগে, সেখানেও ঢাকার তালিকা এক নম্বরে রয়েছে।

সরকারের কড়া সমালোচনা করে তিনি বলেন, একটু চিন্তা করে দেখেন ১৩ বছরে এমন কোনো অপকর্ম নেই যে সেটা এ সরকার করেনি। এরা এমনই উন্নয়ন করে যে পদ্মা সেতুর একটা করে পিলার বসিয়ে হেডলাইন করে। এমন আজব উন্নয়ন আমরা দেখিনি। একটা করে স্প্যান বসায় আর উদ্বোধন করা হয়। এই ব্রিজ কবে খুলবে? কবে আমরা ব্যবহার করতে পারব? সেটা আমরা জানি না। এক টাকার জিনিস ২০ টাকা হয়েছে। জনগণের টাকার অপচয় করা হয়েছে। আর তারা হাজার কোটি টাকা বিদেশে সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, যুক্তরাষ্ট্র, কানাডায় পাচার করা হয়েছে। এরা ২০০ টাকার বালিশ সাত হাজার টাকায় কিনেছে।

৩০ জানুয়ারি সবাইকে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে বিএনপির প্রার্থী বলেন, আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল, আমরা জনগণের রাজনীতি করি, আমরা কোন পরিবারকেন্দ্রিক রাজনীতি করি না। জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেব, ভোটের অধিকার আপনাদের ফিরিয়ে দেব। গণতন্ত্রকে মুক্ত করব, বাংলাদেশ আবারও স্বাধীন করব। আগামী ৩০ তারিখে আপনারা ভোটকেন্দ্রে যাবেন। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা সালাউদ্দিন, তানভীর রবিনসহ স্থানীয় পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দেশসবাদ/জেআর/এসআই


আরও সংবাদ   বিষয়:  ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft