ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০ || ১৩ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ ইনিংস ব্যবধানে জিতলো বাংলাদেশ ■ ব্যাপক রাজনৈতিক বিশৃঙ্খলায় মালয়েশিয়া ■ বিক্ষোভে উত্তাল কলকাতা, দিল্লিতে নিহত ৪ ■ জ্বলছে দিল্লি, পরিস্থিতি নিয়ন্ত্রনে দফায় দফায় বৈঠক ■ যুবলীগ সভাপতিকে পেটালেন ওসি ■ ১১ বছরেও অসমাপ্ত বিস্ফোরক মামলার বিচারকার্য ■ সেনাবাহিনীর উচ্চপর্যায়ে রদবদল ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২৭০১ ■ সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত ■ লিবিয়ায় ১৬ তুর্কি সেনা নিহত! ■ চট্টগ্রাম সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত ■ ১ এপ্রিল থেকেই ৯ শতাংশ সুদে ব্যাংক ঋণ
রাবিতে শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
তানভীর আহমেদ, রাবি
Published : Friday, 17 January, 2020 at 9:14 PM

রাবিতে শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রাবিতে শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভবিষ্যত ক্যারিয়ার পরিকল্পনা বিষয়ক  এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল ৩ টায়  সামাজিক সেবামূলক সংগঠন আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশন বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর ভবনের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে কর্মশালাটির আয়োজন করে।

কর্মশালায় আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ইফতেখার হোসেন বলন, ইফতেখার হোসেন জানান, তিনি তুরস্ক থেকে কম্পিউটার প্রকৌশল বিষয়ে পড়েছেন। সেখান থেকে তিনি অনুধাবন করেছেন, কেউ যদি টেকনিক্যাল বিষয়ে পড়াশোনা করে থাকেন, তাহলে তাঁকে চাকরির জন্য বসে থাকতে হবে না। নিজেই নিজের কাজ করে কর্মসংস্থান করতে পারবেন।

ইফতেখার হোসেন বলেন, প্রতিবছর বাংলাদেশের অনেক শিক্ষার্থী বিভিন্ন সাবজেক্টে উপর পড়ালেখা শেষ করেন। কিন্তু সবাই চাকরি পান না। তাঁরা যদি কারিগরি নানা প্রশিক্ষণ, যেমন: ফ্রিল্যান্সিং বা কম্পিউটারের অন্যান্য বিষয় অথবা বিদেশি ভাষা শিখতে পারেন, তাহলে দেশে–বিদেশে ভালো বেতনের চাকরি বেছে নিতে পারবেন। আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশন এসব বিষয়ের পথ দেখায়।

কর্মশালায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রফেশনাল ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক হালিমুর আর খান বলেন, নেটওয়ার্কিং মেইনটেইন করতে হবে। সমস্যা দিনে দিনে বাড়বে। সমস্যা আছে কিন্তু সময় কম। তবে সমস্যা সমাধানের অনেক সুযোগ অাছে বলে উল্লেখ করেন তিনি। জেনেটিক প্রকৌশলী জিন্নাতুন নবী বলেন, শুধু চাকরি আশায় থাকলে হবে না। শিক্ষিত যুবকদের উদ্দ্যোক্তা হতে হবে। তাহলে শিক্ষিত বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হবে।

ফোকলোর বিভাগের সহকা্রি অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, মানুষ ইচ্ছে করে বেকার থাকে। কেই যদি মনে করে সে বেকার থাকবেনা তাহলে সে অবশ্যই  কর্মে ব্যস্ত থাকবে।

এর আগে, সংগঠনটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এই কর্মশালার আয়োজন করে।

কর্শালায়  গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মমিনুর মমিনের সঞ্চালনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী কলেজ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  রাবি   শিক্ষার্থী   ক্যারিয়ার   কর্মশালা   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft