ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০ || ১৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ মার্কিন গোয়েন্দা বিমানে চীনের লেসার হামলা ■ রাজশাহীতে গাছের সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা, নিহত ৫ ■ জনগণকে দমিয়ে দেশ চালাচ্ছে সরকার ■ ২৯ ফেব্রুয়ারিতে বিশেষ ডুডল নিয়ে হাজির গুগল ■ ছিনতাইকারীর হ্যাঁচকা টানে রিকশা থেকে পড়ে নারীর মৃত্যু! ■ ঢাকা বারে সভাপতি-সম্পাদকসহ ১০ পদে বিএনপি প্রার্থীর জয় ■ আবারও প্রধানমন্ত্রী হওয়ার ঘোষণা মাহাথিরের ■ ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১ ■ করোনাভাইরাসে প্রথম ব্রিটিশ নাগরিকের মৃত্যু ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৯২২ ■ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ■ মৌলভীবাজারে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত
ময়মনসিংহ বিভাগে শ্রেষ্ঠ শেরপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়
জাহিদুল খান সৌরভ (শেরপুর)
Published : Saturday, 18 January, 2020 at 3:19 PM


ময়মনসিংহ বিভাগে শ্রেষ্ঠ শেরপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নিবার্চিত হয়েছে শেরপুর শহরের মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়। সম্প্রতি জাতীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঘোষিত পরিপত্রে এ তথ্য পাওয়া গেছে। জানা গেছে, শেরপুর শহরের মাধবপুরস্থ সরকারী বালিকা বিদ্যালয়ের সাথেই ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি দীর্ঘদিন যাবত ভালো ফলাফল করে আসছে। সর্বশেষ গত বছর সমাপনি পরীক্ষায় ৯৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে, এদের মধ্যে ৭৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
 
প্রতি বছরই ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণীর সমাপনি পরীক্ষায় জিপিএ-৫ এর সংখ্যা বেড়েই চলছে। অথচ শহরের বিভিন্ন কিন্ডারগার্টেনের অভিভাবকরা যখন তাদের শিশুদের ভর্তি যুদ্ধে দৌড়ঝাাপ শুরু করে ঠিক তখন শহরের এ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ওইসব কিন্ডারগার্টনের মতোই অনেক অভিভাবক ছুটাছুটি করে তাদের সন্তান কে ভর্তি করানোর জন্য। এটি একটি রেকর্ড হিসেবে দেখছে স্থানীয় অভিভাবকরা। ওই বিদ্যালয়ের অভিভাবক কাজি মাসুম বলন, আমাদের জেলায় রেকর্ড যে, সরকারী স্কুলে ভর্তি পরীক্ষা দিয়ে ছেলে-মেয়েদের ভর্তি করতে হয়।

এছাড়া এখানে পড়াশোনার মান ভালো বিধায় অন্যান্য অনেক সরকারী প্রাইমারি স্কুল যেখানে শিক্ষার্থী পায়না আর এখানে ভর্তি পরীক্ষা দিয়ে রীতিমতো ব্যাপক প্রতিযোগীতা করে ভর্তি হতে হয়। এছাড়া অনেক ক্ষেত্রে ভর্তির জন্য উচ্চ মহলের নানা তদবিরও হয় বলে জানালেন অনেক অভিভাবক ও স্থানীয়রা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকসানা আজমেরী মলি জানান, আমরা কেবল বরাবরই ভালো ফলাফল করছি তা নয়, আমরা শিশুদের পড়াশো নায় মনোযাগী হতে স্পেশাল কেয়ার নিই। তাই আজ আমরা ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ বিদ্যালয় হওয়ার গৌরব অর্জন করেছি। আশা করি ভবিষ্যতে আমাদের এই সরকারী প্রাথমিক বিদ্যালয় একদিন দেশসরা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:   ময়মনসিংহ   বিভাগ   শ্রেষ্ঠ   শেরপুর   সরকারী   বিদ্যালয়  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft