ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ || ৮ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ■ চীনে ২৯ বিদেশী করোনভাইরাসে আক্রান্ত ■ এ সমস্যা শুধু বিএনপির নয়, গোটা জাতির সমস্যা ■ মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে ■ করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় একজনের মৃত্যু ■ সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট ■ বগুড়ায় বিএনপিকর্মীকে কুপিয়ে হত্যা ■ গণআন্দোলন শুরু করতে আর দেরি নয় ■ পাকিস্তানকে হারাল বাংলাদেশ ■ রাজধানীতে ২ বাসের মাঝে চাপা পড়ে যুবক নিহত ■ জার্মানিতে বন্দুকধারীদের গুলি, নিহত ৮ ■ ইরানে করোনা ভাইরাসে নিহত ২
পাকিস্তান সফরে বাংলাদেশ দলে নতুন চমক
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 18 January, 2020 at 3:53 PM, Update: 18.01.2020 4:49:12 PM

পাকিস্তান সফরে বাংলাদেশ দলে নতুন চমক

পাকিস্তান সফরে বাংলাদেশ দলে নতুন চমক

জমজমাট বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল হলো। তবে বাংলাদেশ দলের ক্রিকেটারদের নিশ্বাস ফেলারও ফুরসত নেই। কারণ, এরই মধ্যে শুরু হচ্ছে পাকিস্তান সফরের প্রস্তুতি। সে লক্ষ্যে আজই পাকিস্তান সফরে টাইগারদের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পাকিস্তান সফরে বাংলাদেশ দলে কিছুটা চমক রাখার চেষ্টা করেছে নির্বাচক কমিটি। এমনিতেই নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসান। পাকিস্তানে খেলতে যেতে চান না মুশফিকুর রহীম। দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারের অনুপস্থিতিতে টিম ম্যানেজমেন্টের চিন্তা ছিল, সিনিয়র ব্যাটসম্যান ইমরুল কায়েসকে দলে নেয়ার। বিপিএলেও দারুণ পারফরম্যান্স দেখিয়েছিলেন তিনি।
 
কিন্তু হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ইমরুলকেও শেষ পর্যন্ত দলে নেয়া গেল না। অগত্যা বাধ্য হয়েই ভিন্নভাবে চিন্তা করতে হয়েছে নির্বাচকদের। শেষ পর্যন্ত দেখা যাচ্ছে, ১৫ সদস্যের দলে কিছুটা রদবদল। তবে নতুন মুখ হিসেবে বাংলাদেশ দলে চমক দেখিয়েছেন বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে খেলা পেসার হাসান মাহমুদ।

ঢাকা প্লাটুনের হয়ে খেলা স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান এবার ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স দেখিয়েছিলেন। কখনও তিন নম্বরে, কখনও পাঁচ নম্বরে ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের ওপর দারুণ চড়াও হয়ে খেলেছিলেন। যে কারণে মেহেদী হাসানকে দলে নিয়ে বাদ দেয়া হয়েছে আরেক মেহেদী হাসানকে (মিরাজ)।

ইমরুল কায়েসকে দলে নিতে না পারার কারণে সুযোগ পেয়েছেন নাজমুল হাসান শান্ত। মিডল অর্ডারে আস্থা রাখা হচ্ছে মোহাম্মদ মিঠুনের ওপর। এছাড়া নতুন সেনসেশন আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, লেগ স্পিনার আমিনুল বিপ্লবদের রাখা হয়েছে টি-টোয়েন্টি দলে। পেসার হিসেবে মোস্তাফিজুর রহমানের সঙ্গে রয়েছেন শফিউল ইসলাম, রুবেল হোসেন, আল-আমিন হোসেন এবং হাসান মাহমুদকে।

ভারতের বিপক্ষে খেলা বাংলাদেশের টি-টোয়েন্টি দল থেকে এবার বাদ দেয়া হয়েছে স্পিনার তাইজুল ইসলাম, আরাফাত সানি এবং পেসার আবু হায়দার রনিকে। আরেকটি গুরুত্বপূর্ণ তথ্য হচ্ছে, পাকিস্তানের বিপক্ষে এই দলে নেই কোনো বাঁ-হাতি স্পিনার।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান, আমিনুল বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও হাসান মাহমুদ (নতুন)।

দেশসংবাদ/জেএন/এসকে


আরও সংবাদ   বিষয়:  পাকিস্তান   বাংলাদেশ   চমক   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft