ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ || ৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা মাঠে নামলে খবর আছে ■ জিম্বাবুয়ের বিপক্ষেই ‘অধিনায়ক মাশরাফি’র শেষ ■ কেন্দ্রের সিদ্ধান্ত ছাড়া কাউকে বহিষ্কার নয় ■ সুপ্রিমকোর্ট বারের ভোটের তারিখ ঘোষণা ■ করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ■ মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৪ ■ মানবতাবিরোধী অপরাধ মামলায় এক আসামির জামিন ■ খালেদা জিয়ার জামিন শুনানি রোববার ■ চীনে মৃত্যু আতঙ্ক, প্রাণ গেল আরও ১৩২ জনের ■ অভিবাসীদের ৫ বছরের ফ্যামিলি ভিসা দেবে কাতার ■ চলতি বছরেই কার্যকর হচ্ছে জিপিএ-৪ ■ বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষার রোল নম্বর প্রকাশ
কৈশর-বান্ধব সেবা কেন্দ্রের মান বৃদ্ধির দাবিতে রংপুরে মানববন্ধন
শিপন তালুকদার, বেরোবি
Published : Saturday, 18 January, 2020 at 4:49 PM

কৈশর-বান্ধব সেবা কেন্দ্রের মান বৃদ্ধির দাবিতে রংপুরে মানববন্ধন

কৈশর-বান্ধব সেবা কেন্দ্রের মান বৃদ্ধির দাবিতে রংপুরে মানববন্ধন

সপ্তাহ জুড়ে সারাবেলা কৈশোর বান্ধব সেবা কেন্দ্র থাকুক খোলা" এই শ্লোগান কে সামনে রেখে রংপুরের  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মানববন্ধন করেন সিরাক বাংলাদেশ ।

শনিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির রংপুর শাখার আহ্বায়ক, প্রনয় কৃষ্ণ রায়,যুগ্ম আহ্বায়ক অপূর্ব কৃষ্ণ রায়, সাধারণ সদস্য, তিথি মজুমদার, সোহানুর রহমান, শাহরিয়ার আলমসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

অপূর্ব কৃষ্ণ রায় বলেন বলেন,কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবাগুলো সপ্তাহে ৭দিন ২৪ ঘন্টা খোলা থাকলেই কিশোর কিশোরীরা তাদের সমস্যাগুলো বলার জন্য যথেষ্ট সুযোগ পাবে এবং নির্ভয়ে বলতে পারবে । কেননা তখন যে সময় পর্যন্ত খোলা থাকে সে সময় কিশোর কিশোরীরা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ব্যাস্ত থাকে, তাই আমারা চাই এই সেবা কেন্দ্র সর্বদাই খোলা থাকুক।

মানববন্ধনে আরো দাবি জানানো হয়, প্রজনন স্বাস্থ্যসেবা প্রাপ্তি প্রতিটি মানুষের মানবাধিকার। এ কথাটি সাধারণ মানুষ, বিশেষ করে তরুণদের কাছে একটি লজ্জার বিষয় হিসেবে বিবেচনা করা হয়। এ বিষয়ে অজ্ঞতার কারণে কিশোরী বয়সে বাল্য বিয়ের শিকার হয়ে অকাল গর্বধারণ, অনিরাপদ যৌন সম্পর্ক, প্রজনন স্বাস্থ্য জটিলতা এবং সন্তান জন্মদান করতে গিয়ে প্রতি বছর হাজারো কিশোরী মৃত্যুর সাথে লড়ে, যার ফলে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার বৃদ্ধি পায়।

এদিকে সারাদেশে ৬০৩ টি কৈশোর-বান্ধব সেবাকেন্দ্র থাকলেও তা  সকাল ৯ টা বিকাল ৩ টা পর্যন্ত খোলা থাকে। কিন্তু এই সময় স্কুল- কলেজের ক্লাস-পরীক্ষা থাকায় কিশোর- কিশোরীরা ঠিক মতো সেবা নিতে পারছে না। কিশোর-কিশোরীদের সুবিধার্তে কৈশোর- বান্ধব সেবাকেন্দ্র গুলো সপ্তাহে সাতদিন ও ২৪ ঘন্টা চালু রাখা হোক।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  কৈশর-বান্ধব   সেবা   দাবি   রংপুর   মানববন্ধন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft