ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ || ৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ ২১ ফেব্রুয়ারি ঘিরে সুনির্দিষ্ট হুমকি নেই ■ চকবাজার ট্র্যাজেডির ৩ মরদেহ এখনও শনাক্ত হয়নি! ■ শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা মাঠে নামলে খবর আছে ■ জিম্বাবুয়ের বিপক্ষেই ‘অধিনায়ক মাশরাফি’র শেষ ■ সুপ্রিমকোর্ট বারের ভোটের তারিখ ঘোষণা ■ করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ■ মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৪ ■ মানবতাবিরোধী অপরাধ মামলায় এক আসামির জামিন ■ খালেদা জিয়ার জামিন শুনানি রোববার ■ চীনে মৃত্যু আতঙ্ক, প্রাণ গেল আরও ১৩২ জনের ■ অভিবাসীদের ৫ বছরের ফ্যামিলি ভিসা দেবে কাতার ■ চলতি বছরেই কার্যকর হচ্ছে জিপিএ-৪
টেকনাফে গোলাগুলিতে মাদক পাচারকারী নিহত
মুহাম্মদ জুবাইর, টেকনাফ ( কক্সবাজার)
Published : Sunday, 19 January, 2020 at 9:26 AM, Update: 19.01.2020 1:59:14 PM

টেকনাফে গোলাগুলিতে মাদক পাচারকারী নিহত

টেকনাফে গোলাগুলিতে মাদক পাচারকারী নিহত

কক্সবাজার টেকনাফ উপজেলার হ্নীলা জাদিমোরা সীমান্ত দিয়ে ইয়াবার বড় চালান নিয়ে অনুপ্রবেশকালে বিজিবির সাথে মাদক পাচারকারীর পাল্টাপাল্টি গুলাগুলিতে কুতুপালং ক্যাম্পের এক মাদক কারবারী নিহত হয়েছে।

এই ঘটনায় সীমান্ত রক্ষী বিজিবির ৩ জন জওয়ান আহত হলেও ঘটনাস্থল হতে বিপূল পরিমাণ ইয়াবা বোঝাই নৌকা, অস্ত্র ও বুলেট উদ্ধার করা হয়েছে।

সুত্র জানায়, ১৯ জানুয়ারী রাতের প্রথম প্রহরে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির একটি বিশেষ টহল দল মিয়ানমার হতে ইয়াবার চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে শিকল ঘেরা এলাকায় অবস্থান নেয়। নাফনদীর লালদ্বীপ হয়ে মিয়ানমার হতে আসা কয়েকজন লোক বোঝাই নৌকা বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা চালালে বিজিবি জওয়ানেরা চ্যালেঞ্জ ঘোষণা করেন। তখন নৌকা হতে বিজিবিকে লক্ষ্য করে চালানো স্বশস্ত্র মাদক কারবারীদের গুলিতে বিজিবির ৩ জন জওয়ান আহত হলে বিজিবি সদস্যরাও সরকারী সম্পদ এবং আতœরক্ষার্থে ৫-৬মিনিট পাল্টা গুলিবর্ষণ করলে নৌকায় থাকা মাদক কারবারীরা মিয়ানমার সীমান্তে পালিয়ে যাওয়ার জন্য নদীতে ঝাঁপ দেয়।

পরে পরিস্থিতি শান্ত হলে ইয়াবার চালান বোঝাই নৌকা, ১টি দেশীয় তৈরী বন্দুক, ১ রাউন্ড তাঁজা এবং ১ রাউন্ড খালি খোসা ব্যাটালিয়ন সদরে এবং গুলিবিদ্ধ এক মাদক কারবারীকে উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে আহত বিজিবি সদস্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য গুলিবিদ্ধ মাদক কারবারীকে কক্সবাজার হাসপাতালে রেফার করা হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে।

পরে নিহত মাদক কারবারী উখিয়া উপজেলার কুতুপালং ২নং ক্যাম্পের ব্লক-ডি-৪ এর বাসিন্দা মোঃ জামাল হোসনের পুত্র মোঃ আয়াস (২৫) বলে সনাক্ত করেন। পরে জব্দকৃত ইয়াবা ব্যাটালিয়ন সদরে গণনা করে ৬ কোটি ৬০ লক্ষ টাকা দামের ২লাখ ২০হাজার ইয়াবা বড়ি পাওয়া যায়।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) সীমান্তে এই সফল অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, এই বিষয়ে আইনী প্রক্রিয়া অব্যাহত রয়েছে এবং সীমান্তে মাদক দমনে বিজিবি জওয়ানেরা আরো দায়িত্বশীল হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  কক্সবাজার   টেকনাফ   গুলাগুলি   মাদক কারবারী নিহত     



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft