ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০ || ১৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হলেন মুহিদ্দীন ইয়াসিন ■ টার্গেট পূরণ না হওয়া পর্যন্ত অভিযান চলবে ■ মার্কিন গোয়েন্দা বিমানে চীনের লেসার হামলা ■ রাজশাহীতে গাছের সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা, নিহত ৫ ■ ২৯ ফেব্রুয়ারিতে বিশেষ ডুডল নিয়ে হাজির গুগল ■ ছিনতাইকারীর হ্যাঁচকা টানে রিকশা থেকে পড়ে নারীর মৃত্যু! ■ ঢাকা বারে সভাপতি-সম্পাদকসহ ১০ পদে বিএনপি প্রার্থীর জয় ■ আবারও প্রধানমন্ত্রী হওয়ার ঘোষণা মাহাথিরের ■ ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১ ■ করোনাভাইরাসে প্রথম ব্রিটিশ নাগরিকের মৃত্যু ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৯২২ ■ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩
হাবিপ্রবি সিএসই অনুষদের নতুন ডীন ড. মাহাবুব হোসেন
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Monday, 20 January, 2020 at 10:28 PM, Update: 20.01.2020 10:29:45 PM

হাবিপ্রবি সিএসই অনুষদের নতুন ডীন ড. মাহাবুব হোসেন

হাবিপ্রবি সিএসই অনুষদের নতুন ডীন ড. মাহাবুব হোসেন

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের  ডীন হিসাবে দায়িত্ব পেয়েছেন ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন।বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. মো.ফজলুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে উক্ত অনুষদের ডীন হিসেবে দায়িত্ব পালন করেছেন  সহযোগী অধ্যাপক আদিবা মেহজাবিন নিতু। সহযোগী অধ্যাপক ড.মো. মাহাবুব হোসেন  আগামী দুই বছরের জন্য  ডীনের দায়িত্ব পালন করবেন। রবিবার ( ১৯ জানুয়ারি ) তিনি আনুষ্ঠানিকভাবে এই দায়িত্ব গ্রহণ করেন।  এছাড়া তিনি ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন  এবং সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন।

শিক্ষাজীবনে তিনি রাজশাহী বোর্ড হতে ১৯৯৬ সালে এসএসসি, ১৯৯৮ সালে এইচএসসি এবং পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থবিদ্যা এবং ইলেকট্রনিক্স বিভাগ থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর  সম্পন্ন করেন।এরপর দক্ষিণ কোরিয়ার কিয়াংপুক ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পিএইচডি এবং জাপানের তাহুকু বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টোরেট ডিগ্রী গ্রহণ করেন। এ পর্যন্ত দেশি বিদেশি জার্নালে ১৫টিরও বেশি গবেষণা প্রবন্ধ প্রকাশ পেয়েছে তার।

কর্মজীবনের শুরুতে তিনি ২০০৭ সালে প্রাইম বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক হিসাবে যোগদান করেন এবং ২০০৮ সালে হাবিপ্রবিতে ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসাবে যোগদার করেন। পরবর্তীতে সহকারী ও সহযোগী অধ্যাপকে পদন্নোতি পান  ।বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রালয়ের অধীনে কৃষি ক্ষেত্রে সেন্সর প্রযুক্তির ব্যবহার বিষয়ক এবং বিশ্ববিদ্যালয়ের আইআরটির অধীনে সৌর প্রযু্িক্ত বিষয়ক প্রজেক্ট চলমান রয়েছে। তিনি এখন পর্যন্ত ৬টি দেশে ভ্রমণ করেছেন।

ডীন হিসাবে নতুন দায়িত্ব গ্রহণ করার ব্যাপারে সহযোগী অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, শিক্ষা ও গবেষণার ক্ষেত্র তৈরি করাই ডীন হিসেবে আমার প্রথম কাজ। সকলের সহযোগীতায় আমি শিক্ষার উন্নয়ন, গবেষণার বিস্তার ও ল্যাবের উন্নয়ন ঘটানো জন্য সবোর্চ্চ চেষ্টা করবো। বাংলাদেশ সরকারের রূপকল্প ডিজিটাল বাংলাদেশ রূপায়ণের জন্য সিএসই অনুষদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এই গুরুত্বপূর্ণ ভূমিকার অংশ হিসেবে কিছু অবদান রাখার জন্য আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করবো। ডীন হিসাবে দায়িত্ব প্রদানের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  হাবিপ্রবি   সিএসই   ড.মাহাবুব হোসেন   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft