ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ || ৬ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ হাতীবান্ধায় শিক্ষককের হাতে ৪র্থ শ্রেণীর ছাত্রী ধর্ষণ ■ ফখরুলকে এতটা নিচে নামাতে চাই না ■ প্রধান শিক্ষক ছাড়াই চলছে ৭ হাজার ১৮ প্রাথমিক বিদ্যালয় ■ দিনাজপুরে গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত ■ পাকিস্তানে আত্মঘাতী হামলা, নিহত ১০ ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৮৬৮ ■ করোনার থাবায় প্রাণ হারাল উহান হাসপাতালের পরিচালকও ■ অভিনেতা তাপস পাল আর নেই ■  ছাত্রলীগকে উদ্দেশ্য করে যা বললেন মাশরাফি ■ পুলিশের যখন যেটা প্রয়োজন প্রধানমন্ত্রী সেটাই দিয়েছেন ■ বিএনপির ঘাড়ে সওয়ার হওয়া ড. কামাল বিচ্ছিন্ন হয়ে পড়েছে ■ করোনাভাইরাসের প্রথম প্রতিষেধক পেল যুক্তরাষ্ট্র!
শ্রীলঙ্কায় গৃহযুদ্ধে নিখোঁজরা সবাই মারা গেছেন
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 21 January, 2020 at 9:43 AM

শ্রীলঙ্কায় গৃহযুদ্ধে নিখোঁজরা সবাই মারা গেছেন

শ্রীলঙ্কায় গৃহযুদ্ধে নিখোঁজরা সবাই মারা গেছেন

শ্রীলঙ্কায় গৃহযুদ্ধে যারা নিখোঁজ হয়েছেন তাদের সবাই মারা গেছেন বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট গোতাভায়া রাজাপাকসে। সোমবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে জাতিসংঘের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর তিনি এমনটি জানান।

এক বিবৃতিতে শ্রীলঙ্কা সরকারের পক্ষ থেকে বলা হয়, যারা নিখোঁজ রয়েছেন তাদের মৃত্যু সনদ তৈরির জন্য পদক্ষেপ নেয়া হবে। এদিকে গৃহযুদ্ধে নিখোঁজদের সন্ধানের দাবিতে সম্প্রতি শ্রীলঙ্কায় বিশাল র‍্যালি আয়োজিত হয়। র‍্যালিটিতে হাজার হাজার লোক যোগ দেয় বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

শ্রীলঙ্কায় এখনো নিখোঁজরা জীবিত রয়েছেন বলে আশায় রয়েছে তাদের স্বজনরা। যদিও শ্রীলঙ্কা সরকার এমনটি মনে করছে না। ২০০৯ সালের মে মাসে বিদ্রোহী তামিল টাইগারদের পরাজিত করে শ্রীলঙ্কান সেনাবাহিনী। আর এর মধ্য দিয়ে দেশটিতে শেষ হয় ২৬ বছরের রক্তক্ষয়ী গৃহযুদ্ধ। ওই গৃহযুদ্ধে শ্রীলঙ্কায় প্রায় ১ লাখ মানুষ নিহত হন। এছাড়া প্রায় ২০ হাজার মানুষ নিখোঁজ হন।

দেশসংবাদ/আইএফ/এনকে


আরও সংবাদ   বিষয়:  শ্রীলঙ্কা   গৃহযুদ্ধ   নিখোঁজ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft