ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ || ৯ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ চাঁপাইনবাবগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ শিশু ধর্ষণকারী নিহত ■ কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ■ ছয় বিএসএফ সদস্যকে আটকের পর হস্তান্তর ■ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপ‌তি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ■ বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ■ চীনে করোনভাইরাসে ২৯ বিদেশী আক্রান্ত ■ এ সমস্যা শুধু বিএনপির নয়, গোটা জাতির সমস্যা ■ মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে ■ করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় একজনের মৃত্যু ■ সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট ■ বগুড়ায় বিএনপিকর্মীকে কুপিয়ে হত্যা ■ গণআন্দোলন শুরু করতে আর দেরি নয়
মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবে মালয় চেম্বার
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Wednesday, 22 January, 2020 at 12:31 PM, Update: 22.01.2020 12:39:12 PM

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবে মালয় চেম্বার

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবে মালয় চেম্বার

মালয়েশিয়ার কেদাহ রাজ্যের মালয় চেম্বার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে আগ্রহ প্রকাশ করেছে। গতকাল সোমবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলামের সঙ্গে মালয় চেম্বারের নেতৃবৃন্দের একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে তারা এ আগ্রহ প্রকাশ করেন।

মতবিনিময় সভায় মহঃ  শহীদুল ইসলাম বাংলাদেশের অর্থনীতির সার্বিক চিত্র চেম্বার সদস্যদের কাছে তুলে ধরে বলেন, বাংলাদেশ বর্তমানে প্রবৃদ্ধির ক্ষেত্রে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে এবং আগামীতে আরও ভালো করার সম্ভাবনা রয়েছে। তৈরি-পোশাক রফতানিতে বাংলাদেশের ঈর্ষণীয় সাফল্যের কথাও তার বক্তব্যে উঠে আসে।

ধান ও শাক-সবজি উৎপাদনে বাংলাদেশের অভাবনীয় সাফল্যের কথা তাদের কাছে তুলে ধরে তিনি আরও বলেন, বাংলাদেশ ও কেদাহর মধ্যে এক্ষেত্রে সহযোগিতার বিপুল সম্ভাবনা রয়েছে। এ সময় কেদাহর ব্যবসায়ীরা বাংলাদেশ থেকে শাক-সবজি ও আলু আমদানিতে আগ্রহ প্রকাশ করেন।

এছাড়া বিভিন্ন খাতে বাংলাদেশের সম্ভাবনার কথা তুলে ধরে শহীদুল ইসলাম মালয় ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবে মালয় চেম্বার

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবে মালয় চেম্বার


চেম্বারের ভাইস প্রেসিডেন্ট দাতুক জায়েদ ইসমাইল বাংলাদেশে এলপিজি খাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করলে হাইকমিশনার তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

হাইকমিশনার কেদাহ রাজ্যের ব্যবসায়ীদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে মালয় চেম্বার নেতৃবৃন্দ জানান, বাংলাদেশের উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য পর্যবেক্ষণের জন্য শিগগিরই একটি ব্যবসায়ী প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবে।

স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান এবং এ বছর বাংলাদেশে এ মহান নেতার জন্মশতবার্ষিকী উদযাপন হচ্ছে জানালে ব্যবসায়ী নেতারা এ উপলক্ষে কেদাহতে একটি সম্মেলন আয়োজনের জন্য শহীদুল ইসলামকে অনুরোধ করেন।

বাংলাদেশের পক্ষে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- পেনাং এ নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল দাতো শেখ ইসমাইল, দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মো. রাজিবুল আহসান, প্রথম সচিব (রাজনৈতিক) রুহুল আমিন ও দ্বিতীয় সচিব (শ্রম) ফরিদ আহমেদ।

মালয় চেম্বারের পক্ষে প্রেসিডেন্ট জুহাইজার আব্দুল করিম, ডেপুটি প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, সেক্রেটারি জেনারেলসহ চেম্বারের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও শিল্পোদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া   বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী   পালন   মালয় চেম্বার  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft