ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ || ৬ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার করার নির্দেশ ■ উনি ফোন করেছিলেন, চাইলে প্রমাণ দেব ■ উইঘুরদের ভয়ঙ্কর নির্যাতনের গোপন তথ্য ফাঁস! ■ হাতীবান্ধায় শিক্ষককের হাতে ৪র্থ শ্রেণীর ছাত্রী ধর্ষণ ■ প্রধান শিক্ষক ছাড়াই চলছে ৭ হাজার ১৮ প্রাথমিক বিদ্যালয় ■ পাকিস্তানে আত্মঘাতী হামলা, নিহত ১০ ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৮৬৮ ■ করোনার থাবায় প্রাণ হারাল উহান হাসপাতালের পরিচালকও ■ অভিনেতা তাপস পাল আর নেই ■  ছাত্রলীগকে উদ্দেশ্য করে যা বললেন মাশরাফি ■ পুলিশের যখন যেটা প্রয়োজন প্রধানমন্ত্রী সেটাই দিয়েছেন ■ বিএনপির ঘাড়ে সওয়ার হওয়া ড. কামাল বিচ্ছিন্ন হয়ে পড়েছে
বগুড়ায় প্রয়াত মান্নানের নামে সড়কের নামকরণ দাবি
জিএম মিজান, বগুড়া
Published : Wednesday, 22 January, 2020 at 8:36 PM

বগুড়ায় প্রয়াত মান্নানের নামে সড়কের নামকরণ দাবি

বগুড়ায় প্রয়াত মান্নানের নামে সড়কের নামকরণ দাবি

বগুড়ায় প্রয়াত সাংসদ আব্দুল মান্নানের নামানুসারে সড়কের নামকরণের দাবি জানিয়েছেন সাংস্কৃতিক কর্মীরা। জেলার গাবতলী থেকে সারিয়াকান্দি সড়ক এবং শহরের কলোনীর বাসভবনের সড়কটির নাম এমপি আব্দুল মান্নান করাসহ প্রতি বছর তাঁর নামে পদক প্রবর্তনের প্রস্তাবও জানান তারা। বুধবার বিকেল ৫ টার সময় শহরের শহীদ খোকন পার্কে শহীদ মিনার চত্বরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ৫ দিনব্যাপী শোক কর্মসূচির শেষদিন স্মরণ সভায় এসব দাবি জানানো হয়।

স্মরণ সভার আলোচকবৃন্দ প্রয়াত আব্দুল মান্নানের ব্যক্তি ও রাজনৈতিক জীবনে সাংস্কৃতিক অংশগ্রহণ-অবদান নিয়ে আলোচনা করে বলেন, 'তিনি শুধু মাত্র তাঁর সংসদীয় আসনের উন্নয়ন নিয়ে কাজ করেন নি, এই জেলার উন্নয়ন ও সাংস্কৃতিক আয়োজনে নিজ এলাকা ছাড়িয়ে তিনি সমগ্র বগুড়াবাসীর জন্য কাজ করেছেন। সামাজিক ভূমিকা রাখার মতো কাজ থাকলে তিনি ছুটে গেছেন সেখানে। কাজ করে উন্নয়নের ধারাবাহিকতা রেখেছেন। নদী ভাঙ্গন প্রবণ এলাকা সারিকান্দি ও সোনাতলা এলাকার মানুষকে সমৃদ্ধির মুখ দেখিয়েছেন আব্দুল মান্নান।

সম্মিলিত সাংস্কৃতিক জোট সাংস্কৃতিক সহযোদ্ধা ও অভিভাবককে হারিয়েছে। যা আপূরণীয়। শোক সভার শুরুতে এমপি আব্দুল মান্নানের আত্মার মাগফেরাত কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি তৌফিক হাসান ময়না’র সভাপতিত্বে স্মরণ সভায় আলোচক ছিলেন বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, বাংলাদেশ গ্রাম থিয়েটারে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, জোটের সাধারণ সম্পাদক আবু সাইদ সিদ্দিকী।

এসময় আরও বক্তব্য রাখেন জোটের সহ-সভাপতি মতিয়ার রহমান, গৌতম দাস, আসাদ হোসেন, নেতা এস এম বেলাল হোসেন, অর্থ সম্পাদক রবিউল আলম অশ্রু, দপ্তর সম্পাদক এইচ আলিম, নির্বাহী সদস্য আব্দুল আওয়াল সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান মিঠু, সাবেক সাধারণ সম্পাদক এবিএম জিয়াউল হক বাবলা, বগুড়া ইয়ূথ কয়্যার’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তৌফিকুল আলম টিপু, নান্দনিক নাট্যদলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান চৌধুরী, জাতীয়

রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ বগুড়া জেলার সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জি, সংশপ্তক থিয়েটারে সভাপতি আব্দুল্লাহেল কাফি তারা, বগুড়া নাট্যদলের সভাপতি মির্জা আহসানুল হক দুলাল, বগুড়া পদাতিক’র সাধারণ সম্পাদক মাহবুবর রহমান মানিক, জাতীয় কবিতা পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক সিক্তা কাজল, সাবেক কাউন্সিলর টিপু সুলতান, বিহঙ্গ আবৃত্তি পরিষদের নির্বাহী সদস্য শেখ মাসুকুর রহমান শিহাব, আনন্দকণ্ঠের প্রতিনিধি রেজোয়ানুল ইসলাম, জোটের প্রতিনিধি আবু সাঈদ অরুন, বিমল কবিরাজ এবং আবু শাহেদ।
 
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  বগুড়া   প্রয়াত মান্নান   সড়ক   নামকরণ   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft