ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০ || ১২ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ পাপিয়ার যত সম্পদ ■ লিবিয়ায় ১৬ তুর্কি সেনা নিহত! ■ চট্টগ্রাম সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত ■ ১ এপ্রিল থেকেই ৯ শতাংশ সুদে ব্যাংক ঋণ ■ দিল্লি রণক্ষেত্র, পুলিশ সদস্য নিহত ■ মাহাথিরই হলেন অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী ■ ১৫ দিনের রিমান্ডে সেই পাপিয়া দম্পতি ■ ডাবল সেঞ্চুরিতে মুশফিকের রেকর্ড ■ পাপিয়াসহ চারজন পাঁচ দিনের রিমান্ড ■ করোনাভাইরাসে ইরানে ৫০ জনের মৃত্যু ■ ডিজিটাল নিরাপত্তা আইনের দুটি ধারা নিয়ে হাইকোর্টের রুল ■ মালয়েশিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী হচ্ছেন আজিজাহ!
ইভিএম বিএনপি প্রার্থীদের জিততে দেবে না
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 24 January, 2020 at 9:10 PM, Update: 24.01.2020 11:11:57 PM

ইভিএম বিএনপি প্রার্থীদের জিততে দেবে না

ইভিএম বিএনপি প্রার্থীদের জিততে দেবে না

ইভিএম জাদুর মেশিনের কারণে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থীরা শতভাগ ভোট পেলেও জয়লাভ করতে পারবেন না বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। ইভিএম মেশিন তাদের জিততে দেবে না।

শুক্রবার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে যুব জাগপার উদ্যোগে শহীদ মাসুদ রায়হানের স্মরণে 'গণতন্ত্র, ভোটের অধিকার প্রতিষ্ঠার বিদ্রোহ' শীর্ষক এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মান্না বলেন, 'এই ইভিএম মেশিন তো মানুষই বানায়। মানুষ বানায় তার উপকারের জন্য। ইভিএম যেমন করে বানিয়েছে সেভাবে নির্দেশ শুনবে। আপনি যতই ধানের শীষে ভোট দেন না কেন, যদি ভেতরে নির্দেশনা দিয়ে রাখি যে, তিনটা টিপ দিলে দুইটা নৌকায় যাবে একটা ধানের শীষে যাবে তখন আপনার কিছু করার নেই।’

তিনি বলেন, 'ইভিএমে ভোট দিলেন। আপনি কোথায় ভোট দিলেন, আপনার কাছে কোনো প্রমাণ নেই। কোনো মামলা করতে পারবেন না, প্রতিবাদ করতে পারবেন না। এত বড় জালিয়াতি এই সরকার করছে।'

বাংলাদেশে এখন 'ভয়ের চাষ হচ্ছে' মন্তব্য করে মান্না বলেন, দেশের মধ্যে অপশাসন, দুঃশাসনের বিরুদ্ধে কথা বলার ক্ষমতা কারও নেই। আগে দেশ রক্ষায় সাধারণ জনগণ যেভাবে বক্তৃতা দিয়েছে, বুদ্ধিজীবীরা যেভাবে কথা বলেছেন, পাকিস্তানের স্বৈরাচারের বিরুদ্ধে যেভাবে কথা বলেছেন এখন স্বাধীন দেশে সেই ক্ষমতা কারও নেই।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের ভোটের আগে কত প্রতিশ্রুতি দিয়েছে সরকার। সেগুলোর কয়টা বাস্তবায়ন হয়েছে। বাংলাদেশে প্রায় এক কোটির বেশি শিক্ষিত বেকার রয়েছে। নির্বাচনের সময় সরকার বলেছে প্রতিবছর নতুন করে চাকরি দেয়া হবে। কিন্তু হচ্ছে না, শুধু পুলিশের নিয়োগ বেশি দেয়া হচ্ছে। কারণ সরকারকে ক্ষমতা থাকতে হলে পুলিশের দরকার রয়েছে। এ অবস্থা থেকে দেশকে মুক্ত করতে হলে তাদের আন্দোলনের কৌশল অবলম্বন করতে হবে। উঁচু নিচু দেখে সামনের দিকে এগোতেই হবে। যে কোনো সময় আন্দোলনের ডাক আসতে পারে।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন জাগপার সভাপতি তাসমিয়া প্রধান, যুব জাগপার সভাপতি তুহিন প্রমুখ।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  ইভিএম   বিএনপি   প্রার্থী   দেবে   না  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft