ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০ || ১০ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ ২৯ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্র-তালেবান শান্তি চুক্তি ■ করোনার নতুন আতঙ্ক, আক্রান্ত হলেও প্রকাশ পাচ্ছে না লক্ষণ ■ তৃণমূল বিএনপিকে শক্তিশালী করার উদ্যোগ ■ টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ■ ঈশ্বরদীতে বাসের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত ■ রোববার বিটিআরসিকে ১ হাজার কোটি টাকা দিচ্ছে গ্রামীণফোন ■ সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশি আইসিইউতে ■ আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি আক্রান্ত ■ তরুণদের উদ্দেশ্যে যা বললেন প্রধানমন্ত্রী ■ ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ৪ ■ জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান নিহত ■ পদ্মা সেতুতে ২৫তম স্প্যান, দৃশ্যমান ৩৭৫০ মিটার
খেলাধুলার মাধ্যেমে সুনাগরিক তৈরি হবে
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 25 January, 2020 at 10:55 PM, Update: 26.01.2020 10:32:26 AM

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চ্যাম্পিয়ন দলের হাতে গোল্ডকাপ তুলে দিচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চ্যাম্পিয়ন দলের হাতে গোল্ডকাপ তুলে দিচ্ছেন

সুনাগরিক হিসেবে গড়ে উঠতে ছেলেমেয়েদের খেলাধুলার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই এই খেলাধুলার মধ্য দিয়ে আমাদের ছেলেমেয়েরা এগিয়ে যাক। খেলাধুলার মধ্য দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠুক।

শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বিজয়ীদের পুরস্কার দেওয়া অনুষ্ঠানে এ আশা প্রকাশ করেন তিনি। দেশে ফুটবলের জনপ্রিয়তার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই খেলাটা বাংলাদেশের সবচেছে জনপ্রিয়। এই খেলা আজকে মানুষের কাছে সব থেকে গ্রহণযোগ্যতা পাচ্ছে।

এসময় মেয়েদের জন্য বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট এবং ছেলেদের জন্য বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করার কথা উল্লেখ করেন তিনি। আওয়ামী লীগ সরকার সবসময় খেলাধুলাকে গুরুত্ব দেয় বলেও জানান দলটির সভাপতি। এছাড়া দেশের খেলাধুলার উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধুর কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন বলেই আজকে স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট করতে পারছি।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদও জানান প্রধানমন্ত্রী। এ ধরনের টুর্নামেন্ট ভবিষ্যতে আরও আয়োজন করা হবে বলেও জানিয়েছেন তিনি। পরে প্রধানমন্ত্রী টুর্নামেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এর আগে বিকেল পৌনে ৫টায় এবারের আসরের বুরুন্ডি-ফিলিস্তিনের ফাইনাল খেলা দেখতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গিয়ে হাজির হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর খেলার দ্বিতীয়ার্ধের পুরোটা সময় মাঠে বসে খেলা উপভোগ করেন বঙ্গবন্ধুকন্যা। বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফিলিস্তিন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার এই টুর্নামেন্টে দুই গ্রুপে বিভক্ত হয়ে স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দেশ অংশগ্রহণ করে।

এর আগে গত ৪ জানুয়ারি দুপুরে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। এই টুর্নামেন্টের গ্রুপ ‘এ’তে বাংলাদেশের সঙ্গে জায়গা পায় ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। গ্রুপ ‘বি’ তে লড়াই করে বুরুন্ডি, সিচেলেস ও মরিশাস।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/বানি/এসআই


আরও সংবাদ   বিষয়:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা   বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft