ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ || ৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ চকবাজার ট্র্যাজেডির ৩ মরদেহ এখনও শনাক্ত হয়নি! ■ শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা মাঠে নামলে খবর আছে ■ জিম্বাবুয়ের বিপক্ষেই ‘অধিনায়ক মাশরাফি’র শেষ ■ কেন্দ্রের সিদ্ধান্ত ছাড়া কাউকে বহিষ্কার নয় ■ সুপ্রিমকোর্ট বারের ভোটের তারিখ ঘোষণা ■ করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ■ মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৪ ■ মানবতাবিরোধী অপরাধ মামলায় এক আসামির জামিন ■ খালেদা জিয়ার জামিন শুনানি রোববার ■ চীনে মৃত্যু আতঙ্ক, প্রাণ গেল আরও ১৩২ জনের ■ অভিবাসীদের ৫ বছরের ফ্যামিলি ভিসা দেবে কাতার ■ চলতি বছরেই কার্যকর হচ্ছে জিপিএ-৪
আসামে সিরিজ বোমা বিস্ফোরণ
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 26 January, 2020 at 4:06 PM

আসামে সিরিজ বোমা বিস্ফোরণ

আসামে সিরিজ বোমা বিস্ফোরণ

ভারতের প্রজাতন্ত্র দিবসের সোমবার সকালেই পর পর জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল আসাম।

মাত্র ১০ মিনিটের মধ্যে চারটি বোমা বিস্ফোরিত হয় ডিব্রুগড় ও চরাইদেওয়ে। এর মধ্যে তিনটি বিস্ফোরিত হয় ডিব্রুগড়ে এবং একটি চরাইদেওয়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি বলে জানিয়েছে পুলিশ। খবর আনন্দবাজার পত্রিকার।

সোমবার সকাল সোয়া ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে এসব বিস্ফোরণ ঘটে। পুলিশ বলছে, প্রথম বিস্ফোরণটি হয় চরাইদেওয়ের সোনারি থানার তেওকঘাটের কাছে একটি দোকানে।

বাকি তিনটি বিস্ফোরণ হয় ডিব্রুগড়ের গ্রাহাম বাজার, এটি রোডে গুরুদ্বারের কাছে এবং দুলিয়াজান তিনিয়ালিতে।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সরকারি ছুটি থাকায় লোকজন রাস্তায় খুব কম ছিল। এ কারণে হতাহতের ঘটনা এড়ানো সম্ভব হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ডিব্রুগড়ের অতিরিক্ত পুলিশ সুপার পদ্মনাভ বড়ুয়া জানান, দুলিয়াজান তিনিয়ালি বাজারের একটি সিসিটিভি ফুটেজে দেখা গেছে দুই মোটরসাইকেল আরোহী গ্রেনেড ছুড়ে সেখান থেকে পালিয়ে যায়।

তিনি আরও জানান, গ্রাহাম বাজার এবং এটি রোডে বিস্ফোরণে টাইমার লাগানো আইইডি ব্যবহার করা হয়েছে।

প্রজাতন্ত্র দিবসে বয়কটের ডাক দিয়েছিল আলফাসহ উত্তরপূর্ব ভারতের কয়েকটি জঙ্গিগোষ্ঠী। তাই প্রাথমিকভাবে এটি আলফা জঙ্গিগোষ্ঠীর কাজ বলে সন্দেহ করছে পুলিশ।

আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  ভারত   প্রজাতন্ত্র দিবস   বিস্ফোরণ   আসাম  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft