ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০ || ১৩ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ পাপিয়ার আকাম-কুকামের ভিডিও নিয়ে যা বললেন ভিপি নুর ■ মিসরের সাবেক স্বৈরশাসক হোসনি মোবারকের মৃত্যু ■ যুক্তরাষ্ট্র থেকে ৩ বিলিয়ন ডলারের সমরাস্ত্র কিনবে ভারত ■ পিইসিতে বৃত্তি পেল সাড়ে ৮২ হাজার ■ ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা ■ ইনিংস ব্যবধানে জিতলো বাংলাদেশ ■ ব্যাপক রাজনৈতিক বিশৃঙ্খলায় মালয়েশিয়া ■ জ্বলছে দিল্লি, পরিস্থিতি নিয়ন্ত্রনে দফায় দফায় বৈঠক ■ যুবলীগ সভাপতিকে পেটালেন ওসি ■ ১১ বছরেও অসমাপ্ত বিস্ফোরক মামলার বিচারকার্য ■ সেনাবাহিনীর উচ্চপর্যায়ে রদবদল ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২৭০১
ডা. মোজাম্মেলের ছেলেকে আ.লীগের প্রার্থী হিসেবে চায় বাগেরহাটবাসী
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 27 January, 2020 at 12:01 AM

ডা. মোজাম্মেলের ছেলেকে আ.লীগের প্রার্থী হিসেবে চায় বাগেরহাটবাসী

ডা. মোজাম্মেলের ছেলেকে আ.লীগের প্রার্থী হিসেবে চায় বাগেরহাটবাসী

সম্প্রতি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন। দীর্ঘ ৫০ বছর ধরে তিনি বাগেরহাটসহ গোটা দক্ষিণাঞ্চলে আওয়ামী লীগকে সুসংগঠিত করেছেন। 

১৯৯৬ সালে ডা. মোজাম্মেলকে নারী-শিশু ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাগেরহাটে আওয়ামী লীগের দুর্দিনে ডাক্তার সাহেবের বাড়িতে আশ্রয় নিতেন নিপীড়িত নেতাকর্মীরা। তিনি বিনাপয়সায় বহু রোগীকে চিকিৎসাসেবা দিয়েছেন। তারা বলছেন, ডাক্তার মোজাম্মেলের হাত ধরে বাগেরহাটের বহু মানুষের কর্মসংস্থানের পথ সুগম হয়েছে। সরকারের সামাজিক সুরক্ষা নীতির অনেক কিছু বাস্তবায়নের কারিগর ছিলেন তিনি। ৩ বছর আগে এক অনুষ্ঠানে ডাক্তার মোজাম্মেলের উপস্থিতিতেই তার সমাজ কল্যাণমূলক নানা অবদানের কথা অকপটে স্বীকার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দল ও দেশের জন্য ডাক্তার মোজাম্মেলের ত্যাগের কথা পার্লামেন্টেও শোক প্রস্তাবে আলোচনা করেছেন তার সহযোদ্ধারা। তার মৃত্যুর শোক কাটতে না কাটতেই উপ-নির্বাচনে কে প্রার্থী হবেন, তা নিয়ে এলাকাজুড়ে চলছে নানা জল্পনা। 

এরই মধ্যে প্রধানমন্ত্রীর দপ্তর এবং আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে  দৌঁড়ঝাপ শুরু করেছেন অনেকে। জোর আলোচনায় আছেন তার ছেলে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাহমুদ হোসেন। তাকে প্রার্থী করার দাবি তুলেছেন মোরেলগঞ্জ-শরণখোলার  বেশিরভাগ নেতাকর্মী। অনেকে বলছেন, এ আসনে আগামী দিনে ডাক্তার মোজাম্মেলের সুযোগ্য উত্তরসুরী হতে পারেন একমাত্র তার সন্তান, বিশিষ্ট পরিবেশবিজ্ঞানী ও সুন্দরবন গবেষক ড. মাহমুদ। বাগেরহাটের নেতাকর্মীরা  বলছেন, প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়োজেদ জয় যে তারুণ্যনির্ভর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেন, আগামী দিনে তা বাস্তবায়নে দক্ষিণবঙ্গের কাÐারি হতে পারেন ড. মাহমুদ।

এরই মধ্যে ড. মাহমুদকে প্রার্থী করতে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ফ্রান্স ও মালয়েশিয়ার একাধিক প্রবাসী নেতা বিবৃতিও দিয়েছেন। তারা বলছেন, মোরেলগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো পানগুছি নদীর ওপর সেতু স্থাপন। ডাক্তার মোজাম্মেলের ঐকান্তিক প্রচেষ্টায় এরইমরধ্যে এটির কার্যক্রম শুরু হয়েছে। সাইনবোর্ড বাজার থেকে শরণখোলা পর্যন্ত ৮০ ফিট রাস্তা তৈরি হয় ডাক্তারের প্রচেষ্টায়। এছাড়া তিনি নানা কারণে শারীরিকভাবে প্রতিবন্ধীত্বের শিকার মানুষদের  সেবা দিতে বাগেরহাট সদর ও মোরেলগঞ্জে প্রতিবন্ধী সেবা ও সহায়তা কেন্দ্র চালু করেন এবং প্রতিবন্ধীদের জন্য মোরেলগঞ্জে একটি স্কুলও চালু হয় তার উদ্যোগে। চিংড়ী গবেষণা ইনস্টিটিউট, মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেন তিনি। 

নেতাকর্মীরা বলছেন, ডাক্তার মোজাম্মেল মোংলা ও শরণখোলা অঞ্চলের সুন্দরবনকেন্দ্রীক পর্যটনকে চাঙ্গা করতে বেশ কিছু কার্যক্রম হাতে নেন। তাই, তার অসমাপ্ত কাজ সম্পন্ন করতে এ আসনে আগামী দিনে তার ছেলে ড. মাহমুদকে চান এলাকাবাসী। ড. মাহমুদ ছাড়াও এ আসনে প্রার্থী হতে আলোচনায় আছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং  মোরেলগঞ্জ উপজেলা সভাপতি অ্যাড. আমিরুল আলম মিলন, সাবেক ডিআইজি আবদুর রহীম খান, আওয়ামী লীগের জনশক্তি ও শ্রম বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মো. জামিল হোসাইন এবং ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ। 

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  ডা. মোজাম্মেল   সমাজকল্যাণ মন্ত্রণালয়  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft